• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

মাহমুদউল্লাহর অবসর প্রসঙ্গে যা বললেন শান্ত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ অক্টোবর ২০২৪, ২০:২৬
মাহমুদউল্লাহ-শান্ত
ছবি- বিসিবি

কয়েকদিন আগেই টেস্ট ও টি-টোয়েন্টি থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। তাই সিনিয়র ক্রিকেটারদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ শুধু টি-টোয়েন্টি দলে রয়েছেন। যার ফলে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলে এই অভিজ্ঞ ক্রিকেটার অবসরে যাবেন কিনা তা নিয়ে আলোচনা শুরু হয়েছে।

কারণ, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনায় নেই রিয়াদ। ফলে খুব তাড়াতাড়ি যে টি-টোয়েন্টি থেকে তাকে বিদায় নিতে হবে তা অনেকটাই নিশ্চিত। তাই রিয়াদের অবসর নিয়ে ড্রেসিং রুমে কোনো আলোচনা করা হয়েছে কিনা সেই প্রশ্ন করা হয় অধিনায়ক শান্তর কাছে।

জবাবে তিনি বলেন, এ ব্যাপারে আমরা ড্রেসিংরুমে কোনো আলোচনায় যাইনি (শেষ সিরিজ কী না)। কিন্তু হয়তো সামনের দিকে হবে কী না…। এখন এই আলোচনায় যেতেও চাই না, কারণ সিরিজ শুরু হচ্ছে।

‘আমি যতটুকু বুঝতে পারি রিয়াদ ভাইয়ের জন্য এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ এবং হয়তো উনি নির্বাচকের সঙ্গে কথাও বলবেন, এ বিষয়ে আমি খুব একটা পরিষ্কার না। কিন্তু আমার মনে হয় যে, অবশ্যই নির্বাচক ও বোর্ডের সঙ্গে একটা আলোচনা তো হবেই। ’

সম্প্রতি অস্ট্রেলিয়ায় হাই পারফরম্যান্স স্কোয়াডের হয়ে লোয়ার অর্ডারে দুর্দান্ত ব্যাট করেছেন শামীম হোসেন পাটোয়ারী। তাই মাহমুদউল্লাহ অবসরের পর এই ক্রিকেটার সুযোগ পাবেন কি না এই প্রশ্নেরও মুখোমুখি হতে হয়েছে টাইগার অধিনায়ককে। কিন্তু মাহমুদউল্লাহর সঙ্গে শামীমের তুলনা মানতে পারেননি তিনি।

শান্ত বলেন, কার সঙ্গে কার তুলনা করছেন (শামীম না রিয়াদ)। জিনিসটা হচ্ছে, রিয়াদ ভাই এত বছর ধরে বাংলাদেশ দলকে সার্ভিস দিয়েছেন, ভালো করছেন। অনেক ম্যাচ জিতিয়েছেন, হ্যাঁ অনেক ম্যাচ হয়তো শেষ করে আসতে পারেননি। কিন্তু উনার অনেক অবদান আছে।

তিনি আরও বলেন, শামীম তরুণ এবং খুবই ভালো করছেন, খুবই ভালো ব্যাটিং করছেন। এ মুহূর্তে যদি বলেন যে রিয়াদ ভাই অনুশীলন ম্যাচে ভালো করেনি, এটা আমার কাছে ম্যাটার করে না।

উল্লেখ্য, ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে মাঠে নামবে বাংলাদেশ।

আরটিভি/এমএসআর/এআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এসবিপ্রধান শাহ আলমকে অবসর প্রদান
ভারতের কাছে হোয়াইটওয়াশ হয়ে যা বললেন শান্ত
সাদমান-শান্তর ব্যাটে লিড নিচ্ছে বাংলাদেশ
অবশেষে মাঠে নেমেছেন রোহিত-শান্তরা