• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

ইংলিশ পরীক্ষা দিতে শনিবার রাতে মাঠে নামবে টাইগ্রেসরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ অক্টোবর ২০২৪, ২৩:১০
বাংলাদেশ
ছবি- বিসিবি

প্রায় ১০ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। সেই সঙ্গে টুর্নামেন্টটির নবম আসরে উড়ন্ত সূচনা পেয়েছে টাইগ্রেসরা। নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ১৬ রানে হারিয়েছিল তারা। এবার তার সামনে রয়েছে ইংলিশ পরীক্ষা।

শনিবার (৫ অক্টোবর) ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

২০১৪ সালে ঘরের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে সর্বশেষ ম্যাচ জিতেছিল বাংলাদেশ নারী দল। তাই বিশ্বকাপের মঞ্চে জয় খরা কাটাতে মরিয়া ছিল নিগার সুলতানার দল। অবশেষে গতকাল থেকে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ১৬ রানের স্মরণীয় জয় পায় বাংলাদেশ।

সেদিন আগে ব্যাট করে স্কটল্যান্ডকে ১২০ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। জবাব দিতে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৩ রান তুলতে পারে স্কটল্যান্ড। এতে ১৬ রানের জয় পায় বাংলাদেশ।

ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা বলেন, অনেক অনেক দিন ধরে এই মুহূর্তটির অপেক্ষা করছিলাম। এবার এখানে আসার সময় আমাদের মনে হয়েছে, এখনই সময় জয়ের দেখা পাওয়ার। আমাদের কাছে এই জয় অনেক কিছু। শুধু আমাদের জন্য নয়,মেয়েরা ভালো করার জন্য মুখিয়ে আছে, সবার কাছেই এই জয়ের অর্থ অনেক কিছু।

তবে দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে বাংলাদেশের মেয়েদের। কারণ, শক্তি এবং পরিসংখ্যান সবদিক থেকেই এগিয়ে ইংলিশ মেয়েরা। তাদের বিপক্ষে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে বাংলাদেশ। ২০১৪, ২০১৬ ও ২০১৮ সালে বিশ্বকাপের মঞ্চে হওয়া ঐ তিন ম্যাচই জিতেছে ইংল্যান্ড।

কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক। নিগার সুলতানা বলেন, আমরা চেষ্টা করছিলাম মোমেন্টাম পেতে এবং প্রথম ম্যাচে তা পেয়েছি। মেয়েরা যেভাবে লড়াই করেছে, আমি খুবই খুশি। এই ম্যাচ থেকে ইতিবাচক দিকগুলোকে সাথে নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে কাজে লাগাতে চাই আমরা।

আরটিভি/ এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮ম শ্রেণি পাসে ৪৬০ জনকে চাকরি দিচ্ছে নৌবাহিনী
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (৫ অক্টোবর)
ভারতকে কাঁদিয়ে বিশ্বকাপে উড়ন্ত শুরু নিউজিল্যান্ডের
ভারতকে পাহাড় সমান লক্ষ্য দিল নিউজিল্যান্ড