• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

ভারতকে কাঁদিয়ে বিশ্বকাপে উড়ন্ত শুরু নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ অক্টোবর ২০২৪, ২৩:২৮
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- গেটি ইমেজ

ফেভারিট হিসেবেই নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে মাঠে নেমেছিল ভারত। কিন্তু প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের সেরাটা দিতে পারেনি তারা। ব্যাটে-বলে দুই বিভাগেই হরমনপ্রীত কৌরের দলকে হতাশ করেছে কিউইরা। নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ৫৮ রানের ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত শুরু পেয়েছে নিউজিল্যান্ড।

শুক্রবার (৪ অক্টোবর) আগে ব্যাট করতে নেমে ভারতকে ১৬১ রানের বড় লক্ষ্য দেয় নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে মাত্র ১০২ রানে গুঁটিয়ে যায় ভারত। এতে ৫৮ রানের বড় জয় পায় কিউইরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় আকাশী-নীলরা। মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন ওপেনার শেফালি ভার্মা। ১৩ বলে ১২ রান করে বাউন্ডারি লাইনে কাটা পড়েন আরেক ওপেনার স্মৃতি মান্ধানা। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি হরমনপ্রীত কৌরও।

১৪ বলে ১৫ রান করে আউট হন এই ভারতীয় অধিনায়ক। এরপর ১১ বলে ১৩ রান করে জেমিমাহ রদ্রিগেজ আউট হলে দলীয় ৫৫ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ভারত। এতে শেষ ১০ ওভারে তাদের লক্ষ্য দাঁড়ায় ৯৭ রান।

১১তম ওভারে রিচা ঘোষ (১২) আউট হলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। এরপর অরুন্ধতী রেড্ডি (১), দীপ্তি শর্মা (১৩), পূজা বস্ত্রকার (৮), শ্রেয়াঙ্কা পাতিল (৭) এবং রেণুকা সিং ডাক আউট হলে ৬ বল হাতে থাকতেই ১০২ রানে অলআউট হয় ভারত। এতে ৫৮ রানের বড় জয় পায় নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন রোজমেরি মাইর। তিন উইকেট নেন লিয়া তাহুহু। এ ছাড়াও ইডেন কারসন দুটি এবং অ্যামেলিয়া কের নেন এক উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডকে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার সুজি বেটস ও জর্জিয়া প্লামার। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ৫৫ রান তোলে কিউইরা। তবে ফিফটি ‍তুলতে পারেনি কেউই।

২৪ বলে ২৭ রান করে সুজি বেটস আউট হলে, ২৩ বলে ৩৪ রান করে তাকে সঙ্গ দেন আরেক ওপেনার জর্জিয়া প্লামার। দুজনের ব্যাট থেকে আসে ৬৭ রান। এরপর অ্যামেলিয়া কেরকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অধিনায়ক সোফি ডিভাইন।

২২ বলে ১৩ রান করে অ্যামেলিয়া আউট হলেও ব্যাট চালাতে থাকেন তিনি। ১২ বলে ১৬ করেন ব্রুক হ্যালিডে। শেষ পর্যন্ত সোফি ডিভাইনের ৩৬ বলের অপরাজিত ৫৭ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৬০ রানের বড় পুঁজি পায় নিউজিল্যান্ড।

আরটিভি/এমএসআর/এআর


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে বন্দুকযুদ্ধে ৩৬ মাওবাদী নিহত
দিনাজপুর সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় আটক ২
এক দশক পর পাকিস্তান সফরে যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী
ইংলিশ পরীক্ষা দিতে শনিবার রাতে মাঠে নামবে টাইগ্রেসরা