• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশ-ভারত ম্যাচের জন্য ২৫০০ পুলিশ মোতায়েন গোয়ালিয়রে 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ অক্টোবর ২০২৪, ১৬:২৬
বাংলাদেশ-ভারত
ছবি- বিসিবি

ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্ট এবং প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হামলার হুমকি দিয়েছিল অখিল ভারত হিন্দু মহাসভা নামে ভারতের একটি ধর্মীয় সংগঠন। তবে শঙ্কার দোলাচলে থেকেও কানপুরে সুষ্ঠুভাবে ভারত-বাংলাদেশের টেস্ট ম্যাচ সম্পন্ন হয়েছে। এবার আলোচনায় গোয়ালিয়রের টি-টোয়েন্টি ম্যাচ। এই ম্যাচকে সামনে রেখে একাধিক নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ।

আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচ আয়োজনের প্রতিবাদে শুরু থেকে সরব ছিল হিন্দু মহাসভা। ম্যাচ ঘিরে হুমকির কারণে কড়া নিরাপত্তার চাদরে ঢাকা আছে গোয়ালিয়র। ভেন্যুতে বাংলাদেশ ও ভারতীয় দলের আসার পথে রাস্তায় ছিল কারফিউ।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য ২ হাজার ৫০০ পুলিশ মোতায়েন করেছে ভারত সরকার। ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে এই তথ্য নিশ্চিত করেছে পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা।

এই ব্যাপারে গোয়ালিয়র জোনের ইন্সপেক্টর জেনারেল অরবিন্দ সাক্সেনা বলেন, ম্যাচের দিন পুলিশ সদস্যরা বেলা ২টা থেকে রাস্তায় অবস্থান করবে। ম্যাচ শেষ হওয়ার পর দর্শকেরা বাড়ি ফিরে যাওয়া পর্যন্ত তারা দায়িত্ব পালন করবে। নিষেধাজ্ঞা জারির পর নজরদারি জোরদার করা হয়েছে। পাশাপাশি আমরা সামাজিক যোগাযোগমাধ্যমেও চোখ রাখছি।

জানা গেছে, নির্দেশ অমান্য করলে কড়া শাস্তির মুখে পড়তে হবে। মাঠে দাহ্য বস্তু নিয়ে যাতে কেউ না ঢোকে তা নিয়ে বিশেষ আইন জারি করা হয়েছে। ম্যাচ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কোনোরকম আপত্তিজনক মন্তব্য এলেই সংশ্লিষ্ট ব্যক্তিকে গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে।

পাঁচ জনের বেশি জমায়েতে জারি হয়েছে নিষেধাজ্ঞা। আগ্নেয়াস্ত্র বা অন্য কোনও দাহ্য বস্তু নিয়ে বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে। গোয়ালিয়র এলাকায় বিভিন্ন বাড়ির অন্তত ২০০ মিটারের মধ্যে দাহ্য বস্তু নিয়ে বিক্ষোভ প্রদর্শনে নিষেধাজ্ঞা রয়েছে।

উল্লেখ্য, ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। তবে টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে চায় টাইগাররা।

আরটিভি/ এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘাটাইল উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গ্রেপ্তার
গোপন ভিডিও দেখিয়ে কলেজছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ৬
বাংলাদেশের সোনার খনি হচ্ছে ইলিশ সম্পদ: ফরিদা আখতার
শুল্ক ফাঁকি দেওয়া ভারতীয় সামগ্রী উদ্ধার অভিযান নিয়ে অপপ্রচার