• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

ভারতের বিপক্ষে লড়াকু পুঁজি পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২৪, ১৭:৪৩
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-আইসিসি

শ্রীলঙ্কাকে হারিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু করেছিল পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে মাঠে নেমেছে পাক মেয়েরা। এই ম্যাচে আগে ব্যাট আকাশী-নীলদের ১০৫ রানের সহজ লক্ষ্য দিয়েছে পাকিস্তান।

রোববার (৬ অক্টোবর) টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের মেয়েদের। ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফেরেন গুল ফিরোজা (০)। ১১ বলে ৮ রান করে তাকে সঙ্গ দেন সাদিরা আমিন।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি ওমাইমা সোহেলও (৩)। তবে রান তুলার জন্য লড়াই করতে থাকেন ওপেনার মুনিবা আলি। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ২৬ বলে ১৭ রান করে ফেরেন এই উইকেটরক্ষক ব্যাটার।

এরপর ৪ রান করে আলিয়া রিয়াজ আউট হলে দলীয় ৫২ রানে ৫ ‍উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। তবে এক প্রান্ত আগলে রেখে দলের হাল ধরার চেষ্টা করেন নিদা দার। তবে অপন প্রান্ত থেকে ফাতেমা সানা (১৩) এবং শূন্য রান করে আউট হন তিনি।

তবে নবম উইকেটে নিদা দারকে সঙ্গ দেন সাইদা আরব শাহ। ৩৪ বলে ২৮ রান করে ইনিংসের শেষ ওভারে দ্বিতীয় বলে বোল্ড আউট হন নিদা দান। তাইসাইদা আরব শাহর অপরাজিত ১৪ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ১০৫ রানের লড়াকু পুঁজি পায় পাকিস্তান।

ভারতের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন অরুণধুতি রেড্ডি। এ ছাড়াও শ্রেয়াঙ্কা পাতিল দুটি, রেণুকা সিং, দীপ্তি শার্মার এবং আশা সোবহানা একটি করে উইকেট নেন।

আরটিভি/ এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ
পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে ঘুরে দাঁড়াল ভারতের মেয়েরা
বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ভারত
চিলি ও পেরুর বিপক্ষে মাঠে নামার আগে মহাবিপদে ব্রাজিল