• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

মিরাজের ব্যাটে ভর করে লড়াকু পুঁজি পেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২৪, ২১:১৮
বাংলাদেশ-ভারত
ছবি-এএফপি

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। কিন্তু আগে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। কিন্তু মিরাজের ৩৫ রানের ইনিংসে ভর করে ১২৭ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ।

রোববার (৬ অক্টোবর) গোয়ালিয়রে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ২ বলে ৪ রান করে প্রথম ওভারেই ক্যাচ আউট হন লিটন কুমার দাস। ৯ বলে ৮ রান করে তাকে সঙ্গ দেন আরেক ওপেনার পারভেজ ইমন।

এরপর তাওহীদ হৃদয়কে সঙ্গে নিয়ে টাইগার শিবিরের হাল ধরেন অধিনায়ক শান্ত। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে ৩৯ রান তুলেছে বাংলাদেশ। কিন্তু সপ্তম ওভারেই বাউন্ডারি লাইনে কাটা পড়েন হৃদয়। ১৮ বলে ১২ রান করেন তিনি।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি অভিজ্ঞ মাহমুদউল্লাহও। ১ রান করে আউট হন তিনি। এরপর ৬ বলে ৮ রান করে জাকের আলি অনিক আউট হলে দলীয় ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগাররা।

ইনিংস বড় করতে পারেননি শান্তও। ২৫ বলে ২৭ রান করে এই বাঁ হাতি ব্যাটার আউট হলে দলের হাল ধরেন মিরাজ। ১১ রান করে রিশাদ হোসেন আউট হলে মিরাজকে সঙ্গ দেন তাসকিন আহমেদ।

কিন্তু ১৩ বলে ১২ রান করে আউট হন এই টাইগার পেসার। শূন্য রান করে সতীর্থের দেখা পথে হাঁটেন শরিফুল ইসলাম। ২০তম ওভারে পঞ্চম বলে বোল্ড আউট হন মোস্তাফিজুর রহমান। এতে ১২৭ রানে অলআউট হয় বাংলাদেশ। ৩২ বলে ৩৫ রানে অপরাজিত ছিলেন মিরাজ।

ভারতের হয়ে ৩টি করে উইকেট শিকার করেন আর্শদ্বীপ সিং এবং বরুণ চক্রবর্তী। এ ছাড়াও হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক যাদব এবং ওয়াসিংটন সুন্দর একটি করে উইকেট নেন।

আরটিভি/ এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত পলায়নকালে সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র আটক
কয়েকটি গণমাধ্যমে ভুলভাবে বক্তব্য উপস্থাপিত হয়েছে: ইসলামী আন্দোলন
বাংলাদেশকে বিধ্বস্ত করে টি-টোয়েন্টি সিরিজেও এগিয়ে গেল ভারত
৭ দিনে ভারতে গেল ৪১১ টন ইলিশ