• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিয়ে যা বললেন পিসিবি চেয়ারম্যান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ অক্টোবর ২০২৪, ১৭:৩০
ভারত-পাকিস্তান
ছবি-এএফপি

আগামী বছরের শুরুতে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। এই টুর্নামেন্টে ভারত অংশগ্রহণ করবে কিনা তা এখনও নিশ্চিত নয়। তবে ভারতসহ সব দেশের অংশগ্রহণের ব্যাপারে আত্মবিশ্বাসী পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি।

২০০৮ সালের জুলাই থেকে দুই দেশের মধ্যে রাজনৈতিক টানাপোড়েনে পাকিস্তান সফরে আসেনি ভারত। যদিও আগামী বছর ভারতের পাকিস্তানে আসার ব্যাপারে নাকভি দারুণ আত্মবিশ্বাসী। একইসাথে তিনি জানিয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতিও ভালমতোই চলছে। আইসিসি’র এই টুর্নামেন্ট আয়োজনে স্টেডিয়ামগুলো আরও ভাল পর্যায়ে নিয়ে যাবার চেষ্টা করা হচ্ছে।

এ বিষয়ে নাকভি বলেন, ভারতীয় দল অবশ্যই আসবে। এখনও পর্যন্ত তাদের সফর বাতিলের ব্যাপারে কিছু দেখছি না। পাকিস্তানের মাটিতে আয়োজিত মর্যাদাপূর্ণ এই আয়োজনে সব দেশের অংশগ্রহণের ব্যাপারে আমরা আশাবাদী। সবাই এখানে একেবারে নতুন স্টেডিয়ামেই ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। সেভাবেই সব প্রস্তুতি নেয়া হচ্ছে।

আগামী ১৫-১৬ অক্টোবর সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (এসসিও) আয়োজিত সরকারের উচ্চ পর্যায়ের এক সম্মেলনে যোগ দিতে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রী এস জয়শঙ্কর পাকিস্তান সফরে আসছেন। ঐ সময়ে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রীর সাথে সাক্ষাত করবেন কিনা এমন প্রশ্নের উত্তরে পিসিবি প্রধান বলেছেন, তিনি যে কাজে আসছেন সেখানে এই বিষয়ে আলোচনার কোন সুযোগ নেই।

এদিকে বিসিসিআই সহ-সভাপতি রাজিব শুক্লা সম্প্রতি বলেছেন চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারত পাকিস্তানে যাবে কিনা তার চূড়ান্ত সিদ্ধান্ত ভারতীয় সরকার গ্রহণ করবেন।

এদিকে সাদা বলে বাবর আজমের অধিনায়কত্ব থেকে সড়ে দাঁড়ানোর পর তার স্থানে নতুন অধিনায়কের বিষয়ে জানতে চাইলে নাকভি বলেন তিনি এ বিষয়ে নির্বাচক কমিটির সাথে কথা বলেছেন। তারা দীর্ঘ মেয়াদে কাউকে দায়িত্ব দিতে আগ্রহী। এ ব্যাপারে সতর্কতার সাথে সিদ্ধান্ত গ্রহণের আহবান তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, আগামী বছর ১৯ ফেব্রুয়ারি শুরু হয়ে ৯ মার্চ পর্যন্ত চলবে চ্যাম্পিয়ন্স ট্রফির এই আসর। পাকিস্তানের তিন শহর লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

আরটিভি/ এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশকে হতাশায় ডুবিয়ে টি-টোয়েন্টিতে রেকর্ড সংগ্রহ ভারতের
ভারতে পালানোর সময় আটক সাবেক যুগ্ম সচিব
মাহমুদউল্লাহর বিদায়ী ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
আখাউড়া সীমান্তে ২ ভারতীয় নাগরিক আটক