• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল দুবাইতে হওয়ার গুঞ্জন, যা বলছে পিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ অক্টোবর ২০২৪, ১৯:৩৬
চ্যাম্পিয়ন্স ট্রফি
ছবি- সংগৃহীত

আগামী বছরের শুরুতেই পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়নস ট্রফির আসর। কিন্তু পাকিস্তানে গিয়ে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে চায় না ভারতীয় দল। তাই গত এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলে চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের প্রস্তাব দিয়েছে বিসিসিআই। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনে কোনো ছাড় দিতে চায় না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এর মধ্যেই চ্যাম্পিয়নস ট্রফি ইস্যুতে চাঞ্চল্যকর তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে ইংল্যান্ডের সংবাদমাধ্যম টেলিগ্রাফ। যেখানে জনানো হয়েছে, লাহোরের পরিবর্তে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল হতে পারে দুবাইয়ে। ভারত ফাইনালে উঠলে ফাইনালের ভেন্যু পরিবর্তনের পরিকল্পনা রয়েছে আইসিসি কর্তাদের।

২০২৫ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক পাকিস্তান। করাচি, লাহোর এবং রাওয়ালপিন্ডিতে হবে প্রতিযোগিতার ম্যাচগুলো। টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ২০২৫ সালের ১৯ ফেব্রুয়ারি। ৯ মার্চ ফাইনাল হওয়ার কথা লাহোরে।

মূলত, পাকিস্তানে গিয়ে ভারত খেলতে না চাওয়ায় এই পরিকল্পনা করছে আইসিসি। সূত্রের খবর, পুরো চ্যাম্পিয়নস ট্রফি পাকিস্তান থেকে সরিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা নেই। আবার ভারতকে সে দেশে খেলতে যেতে বাধ্যও করতে চান না আইসিসি কর্তারা।

গত এশিয়া কাপের মতো আগামী বছরের চ্যাম্পিয়নস ট্রফিও হাইব্রিড মডেলে করার কথা ভাবা হয়েছে। ভারতের ম্যাচগুলো হবে দুবাইয়ে। ভারতের সেমিফাইনাল হতে পারে আবুধাবি বা শারজায়। প্রতিযোগিতার বাকি সব ম্যাচ হবে পাকিস্তানে।

কিন্তু চ্যাম্পিয়নস ট্রফি ইস্যুতে পিসিবি আগে জানিয়েছে, এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলে চ্যাম্পিয়নস ট্রফি হবে। ভারতকে এই টুর্নামেন্টে আনার দায়িত্ব আইসিসির। টেলিগ্রাফের প্রতিবেদনের জবাবে একই কথা জানিয়েছে পিসিবি।

পিসিবির এক কর্মকর্তার বরাত দিয়ে ক্রিকেটপাকিস্তান জানিয়েছে, চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল পাকিস্তানের বাইরে সরিয়ে নেয়া নিয়ে সেই প্রতিবেদনটি ছড়িয়েছে, তার কোনো সত্যতা নেই। আমরা টুর্নামেন্টের সকল প্রস্তুতি সম্পন্ন করতে যাচ্ছি এবং পাকিস্তানের মাটিতে স্মরণীয় একটি আসর বসবে বলে আমরা আশাবাদী।

উল্লেখ্য, আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত চলবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। ফাইনালের জন্য ১০ মার্চও রিজার্ভ ডে রাখা হবে। পিসিবির পাঠানো সূচি আইসিসি অনুমোদন দিলে ‘এ’ গ্রুপে পাকিস্তানের সঙ্গে থাকবে বাংলাদেশ, ভারত ও নিউজিল্যান্ড। ‘বি’ গ্রপে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।

আরটিভি/এসআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার আগে সেমিফাইনালে অস্ট্রেলিয়া
টানা দুই হারে সেমিফাইনালের স্বপ্নভঙ্গ টাইগ্রেসদের
ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিয়ে যা বললেন পিসিবি চেয়ারম্যান
ফাইনাল ম্যাচে রোববার ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা