• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

বিশ্বকাপের মাঝেই বাবার মৃত্যু, দেশে ফিরলেন পাকিস্তান অধিনায়ক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২৪, ১৭:৫২
ফাতেমা সানা
ছবি-পিসিবি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে সংযুক্ত আরব আমিরাতে রয়েছে পাকিস্তানের মেয়েরা। কিন্তু এর মধ্যেই ভাগ্যের নির্মমতা দেখলেন পাকিস্তান দলের অধিনায়ক ফাতিমা সানা। অস্ট্রেলিয়া ম্যাচের আগে জানতে পারলেন, জন্মদাতা বাবা আর পৃথিবীতে নেই।

তাই জীবনের অতি প্রিয়জনকে শেষবারের মতো দেখার জন্য বিশ্বকাপ ছেড়ে দেশে ফেরত আসলেন এই ক্রিকেটার। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে একটি ফ্লাইটে করে দেশে ফিরে করাচিতে নিজ বাড়িতে যান ফাতিমা।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, ব্শ্বিকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি খেলতে পারবেন না তিনি। তার পরিবর্তে সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকার ম্যাচে পাকিস্তান দলকে নেতৃত্ব দেবেন মুনিবা আলি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাতিমার অনুপস্থিতি পাকিস্তানের জন্য একটি বড় ধাক্কা। কারণ, সেমিতে যেতে হলো এ-গ্রুপের বাকি দুই ম্যাচের একটিতে জিততেই হবে পাকিস্তানের। দুই ম্যাচে এক হার আর এক জয়ে বর্তমানে টেবিলের তৃতীয় স্থানে আছে পাকিস্তান। অবস্থার প্রেক্ষিতে দুটি ম্যাচও জিততে হতে পারে তাদের।

চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে পাকিস্তান। ওই ম্যাচে দুর্দান্ত ফর্মে থাকা লঙ্কান ওপেনার চামারি আথাপাত্তুকে তুলে নিয়ে পাকিস্তানকে দারুণ শুরু এনে দিয়েছিলেন ফাতিমা। সেই সঙ্গে ম্যাচসেরা পুরস্কারও জিতেছিলেন তিনি।

এরপর ভারতের বিপক্ষে দল হারলে রানরেটে অবদান রেখেছেন ফাতিমা। ওই ম্যাচে দুই ভারতীয় জেমিমা রদ্রিগেজ ও রিচা ঘোষকে আউট করেন পাকিস্তান পেসার।

উল্লেখ্য, আগামীকাল (শুক্রবার) নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামবে পাকিস্তান। এরপর আগামী সোমবার গ্রুপের শেষ ম্যাচটি পাকিস্তান খেলবে শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে।

আরটিভি/ এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বজ্রপাতে মেহেরপুরে দুইজনের মৃত্যু
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার আগে সেমিফাইনালে অস্ট্রেলিয়া
ময়মনসিংহে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু 
ট্রেনের ছাদ থেকে পড়ে অজ্ঞাত যুবকের মৃত্যু