• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

জ্যোতির ব্যাটে ভর করে মামুলি পুঁজি বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২৪, ২১:৪১
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশের মেয়েরা। সেমিফাইনালের পথ সহজ করতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগ্রেসদের সামনে। এদিন আগে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে ১০৪ রানের লক্ষ্য দিয়েছে জ্যোতি-নাহিদারা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেছিল বাংলাদেশ। তবে ইনিংস বড় করতে পারেননি সাথী রানী। ১২ বলে ৯ রান করেন তিনি। এরপর ১৮ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন আরেক ওপেনার দিলারা খাতুন।

তবে সোবহানা মোস্তারিকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন নিগার সুলতানা জ্যোতি। দুজনের ব্যাটে ভর করে ১০ ওভারে ৫৮ রান তুলতে পারে বাংলাদেশ। তবে ২২ বলে ১৬ রান করে আউট হন মোস্তারি।

এরপর ১৫তম ওভারের তৃতীয় বলে আউট হন তাজ নেহার। পরের বলে স্বর্ণা আক্তার ডাক আউট হলে দলী ৭৫ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন টাইগ্রেস অধিনায়ক।

১৩ বলে ১০ রান করে তাকে সঙ্গ দেন ঋতু মনি। শেষ দিকে ফাহিমা ২ রান এবং ৪৪ বলে ৩৯ রান করে নিগার সুলতানা আউট হলে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৩ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন কারিশমা রামহ্যার‌্যাক। এ ছাড়াও অ্যাফি ফ্লেচার দুটি এবং হেলি ম্যাথিউস একটি করে উইকেট শিকার করেন।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এইচএসসি পাসে কেবিন ক্রু নিয়োগ দেবে বিমান বাংলাদেশ
সমুদ্রপথে হজযাত্রী পাঠানো গেলে ৪০ শতাংশ খরচ কম পড়বে: ধর্ম উপদেষ্টা
স্বৈরাচারী শেখ হাসিনার থিওরি বাংলাদেশে আর চলবে না: মামুনুল হক 
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১২ অক্টোবর)