• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

বাংলাদেশ সফরের আগে আরও এক দুঃসংবাদ প্রোটিয়া শিবিরে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ১৮:১৮
বাভুমা
ছবি-এএফপি

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আর মাত্র কয়েকদিন পরেই বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা দল। কিন্তু তার আগে আরও একটি দুঃসংবাদ পেয়েছে প্রোটিয়ারা। ইনজুরির কারণে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন প্রোটিয়াদের নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা। তাই মিরপুর টেস্টে দলকে নেতৃত্ব নিবেন এইডেন মার্করাম।

শুক্রবার (১১ অক্টোবর) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)।

এর আগে পিঠের চোটের কারণে পেসার নান্দ্রে বার্গার পুরো সিরিজ থেকে ছিটকে যান। পরবর্তীতে প্রোটিয়া স্কোয়াডে যুক্ত করা হয় ডিওয়াল্ড ব্রেভিস ও লুঙ্গি এনগিডিকে। এদিকে, সিএসএ’র আশা বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন বাভুমা, সে লক্ষ্যে তিনি দলের সঙ্গেই এই সফরে আসবেন।

মূলত, প্রোটিয়া মেডিকেল টিমের সঙ্গে চোট সারার কাজে মনোনিবেশ করবেন অধিনায়ক বাভুমা। আয়ারল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ব্যাট করার সময় কনুইয়ে আঘাত পান তিনি। যে কারণে তিনি সিরিজের তৃতীয় ওয়ানডেতেও খেলতে পারেননি। চোটে পড়া ম্যাচটিতেও রিটায়ার্ড হার্ট হয়ে ফিরতে হয় ড্রেসিংরুমে। পরবর্তীতে আর ফিল্ডিং করা হয়নি বাভুমার।

আয়ারল্যান্ড সিরিজের বাকি সময়টা দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হিসেবে ছিলেন রাসি ভ্যান ডার ডুসেন। সিরিজটিতে বিশ্রামে ছিলেন আরেক তারকা এইডেন মার্করাম। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে তিনি ফের মাঠে ফিরছেন। বাভুমার অনুপস্থিতি পূরণে দলে ডাকা হয়েছে ব্রেভিসকে।

যদিও এখন পর্যন্ত তার আন্তর্জাতিক টেস্টে অভিষেক হয়নি। প্রোটিয়া জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত দুটি টি-টোয়েন্টি খেলেছেন এই ব্যাটিং অলরাউন্ডার।

উল্লেখ্য, আগামী ১৬ অক্টোবর বাংলাদেশে আসবে প্রোটিয়ারা। মিরপুরে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে আগামী ২১-২৫ অক্টোবর। আর দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৯ অক্টোবর-০২ নভেম্বর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর ৩ নভেম্বর দেশ ছাড়ার কথা রয়েছে প্রোটিয়াদের।

আরটিভি/এমএসআর/এআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৮ অক্টোবর)
আমরা একটি মানবিক বাংলাদেশ চাই: জামায়াতের আমির
মধুর প্রতিশোধের মধ্য দিয়ে ফাইনালের টিকিট পেল দক্ষিণ আফ্রিকা
দুবাইয়ের নতুন কনসাল জেনারেল মো. রাশেদুজ্জামান