• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার আগে সেমিফাইনালে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ২২:৪০
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের পথ সহজ করতে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল পাকিস্তান। কিন্তু অধিনায়ক ফাতেমা সানাকে ছাড়া খেলতে নেমে অজিদের কাছে বড় ব্যবধানে হেরে সেমিফাইনালের পথ কঠিন করেছে ম্যান ইন গ্রিনরা। অন্যদিকে টানা তিন জয়ে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

শনিবার (১১ অক্টোবর) আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়াকে মাত্র ৮৩ রানের লক্ষ্য দিয়েছে পাকিস্তান। জবাব দিতে নেমে ৫৪ বল এবং ৯ উইকেট হাতে থাকতেই জয় তুলে নিয়েছে অজি মেয়েরা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত ব্যাট করতে থাকেন দুই অজি ওপেনার বেথ মুনি এবং অ্যালিশা হেলি। তবে ইনিংস বড় করতে পারেননি মুনি। ১৫ বলে ১৫ রান করে তিনি আউট হলে, ২৩ বলে ৩৭ রান করে আহত হলে মাঠ ছাড়ে আরেক ওপেনার অ্যালিশা হেলি।

এরপর অ্যাশলেঘ গার্ডনারকে সঙ্গে নিয়ে রান তুলতে থঅকে এলিশা পেরি। শেষ পর্যন্ত গার্ডনারের ৭ রান এবং পেরির অপরাজিত ২২ রানে ভর করে ৫৪ বল এবং ৯ উইকেট হাতে থাকতেই জয় তুলে নিয়েছে ছয়বারের চ্যাম্পিয়নরা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ৭ রান করে সাজঘরে ফেরেন ওপেনার মুনিবা আলী। ৬ বলে ৩ রান করে তাকে সঙ্গ দেন সাদাফ সামাস। এদিন ইনিংস বড় করতে পারেননি সাদিরা আমিন।

১৮ বলে ১২ রান করে ফেরেন এই পাক ওপেনার। এরপর ওমাইমা সোহেল ৩ রান এবং ১০ বলে ১০ রান করে আউট হন নিদা দার। তবে ইমাম জাভেদকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন আলিয়া রিয়াজ। কিন্তু ইনিংস বড় করতে পারেননি কেউই।

ইরাম জাভেদ (১২), তুবা হাসান (৩), আরুব শাহ (১), সাশ্রা সান্ধু (০) এবং শেষ দিকে ৩২ বলে ২৬ রান করে আলিয়া রিয়াজ আউট হলে ৮২ রানে অলআউট হয় পাকিস্তান।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন অ্যাশলেঘ গার্ডনার। এ ছাড়াও আনাবেল সাদারল্যান্ড এবং জর্জিয়া ওয়েরহ্যাম দুটি করে উইকেট শিকার করেন। আর এক উইকেট নেন সোফি মোলিনেক্স।

আরটিভি/এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হোয়াইটওয়াশ এড়াতে শনিবার মাঠে নামছে বাংলাদেশ
টানা দুই হারে সেমিফাইনালের স্বপ্নভঙ্গ টাইগ্রেসদের
জ্যোতির ব্যাটে ভর করে মামুলি পুঁজি বাংলাদেশের
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ