• ঢাকা রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১
logo

এক জয়ের পর টানা তিন হার, বিশ্বকাপ মিশন শেষ টাইগ্রেসদের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২৪, ২৩:০১
বাংলাদেশ
ছবি-এএফপি

দশ বছর ধরে টি-টোয়েন্টি বিশ্বকাপে জয় না পাওয়ার আক্ষেপ নিয়ে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমিয়েছিল বাংলাদেশ দল। যেখানে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত একটি জয় পেয়েছিল টাইগ্রেসরা। এতে ১০ বছরের আক্ষেপ ঘোচানোরে সঙ্গে সঙ্গে সেমিফাইনালের স্বপ্ন দেখে ছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

কিন্তু পরের তিন ম্যাচেই হারের তিতো স্বাদ পেয়েছে জ্যোতি-নাহিদারা। এতে সেমিফাইনালের লড়াই থেকে ছিটকে গেছে বাংলাদেশ। তাই একটি মাত্র জয় নিয়ে দেশে ফিরতে হচ্ছে টাইগারদের। নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ।

শনিবার (১২ অক্টোবর) আগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকাকে ১০৭ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। জবাব দিতে নেমে ১৬ বল এবং ৭ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন প্রোটিয়া ব্যাটাররা। তবে ইনিংস বড় করতে পারেননি লাউরা উলভার্ট। ১২ বলে ৭ রান করে আউট হন তিনি।

তবে অ্যানি বস্ককে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার তাজমিন বিটস। ২৫ বলে ২৫ রান করে আউট হন বস্ক। ফিফটি তুলতে পারেননি তাজমিনও। ৪১ বলে ৪২ রান করে আউট হন এই প্রোটিয়া ওপেনার।

শেষ পর্যন্ত মারিজান কাপের ১৩ রান এবং ক্লো ট্রায়নের ১৪ রানে ভর করে ১৬ বল এবং ৭ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের হয়ে ফাহিমা খাতুন দুই উইকেট শিকার করেন। এ ছাড়াও রিতু মনি নেন এক উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। প্রথম ওভারেই সাজঘরে ফেরেন দিলারা আক্তার। প্রোটিয়া বোলারদের চাপে পাওয়ার প্লেতে মাত্র ২১ রান তুলতে পারে টাইগ্রেসরা।

৩০ বলে ১৯ রান করে আউট হন আরেক ওপেনার সাথী রানী। তবে সোবহানা মোস্তারিকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন নিগার সুলতানা। ৪৩ বলে ৩৮ রান করে মোস্তারি আউট হলেও টাইগ্রেস অধিনায়কের অপরাজিত ৩২ রানে ভর করে ৩ উইকেট হারিয়ে ১০৬ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ।

আরটিভি/ এমএসআর


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টির শেষটা রাঙাতে পারলেন না মাহমুদউল্লাহ
ভারতের বিপক্ষে টেস্টের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ
বাংলাদেশকে হতাশায় ডুবিয়ে টি-টোয়েন্টিতে রেকর্ড সংগ্রহ ভারতের
মাহমুদউল্লাহকে বিদায়ী সংবর্ধনা দিলো টাইগাররা