• ঢাকা রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১
logo

টি-টোয়েন্টির শেষটা রাঙাতে পারলেন না মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২৪, ২৩:৩৯
মাহমুদউল্লাহ
ছবি-এএফপি

বাংলাদেশকে ক্রিকেট দিয়ে বিশ্বের কাছে পরিচিত করতে তুলতে যে কয়জন বিশেষ ভূমিকা পালন করেছেন তাদের মধ্যে একজন হলেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলকে বিপদের সময়ে খাদ থেকে তুলে এনে জয়ের বন্দরে পৌঁছে দেওয়ায় ছিল তার একমাত্র কাজ। তাই ভক্তদের কাছে থেকে পেয়েছিলেন সাইলেন্ট কিলার উপাধি।

কিন্তু টি-টোয়েন্টির শেষটা রাঙাতে পারলেন না এই অভিজ্ঞ ব্যাটার। ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতি টানলেন মাহমুদউল্লাহ। কিন্তু শেষ ম্যাচে ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি তিনি। মাত্র ৮ রান করে ক্যাচ আউট হন তিনি। তবে বল হাতে একটি উইকেট নেন রিয়াদ।

শনিবার (১২ অক্টোবর) আগে ব্যাট করতে নেমে বাংলাদেশকে পাহাড় সমান ২৯৮ রানের লক্ষ্য দিয়েছিল ভারত। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৪ রান তুলতে পারে বাংলাদেশ। এতে ১৩৩ রানের জয় পায় ভারত। সেই সঙ্গে ৩-০ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে স্বাগতিকরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলে ডাক-আউট হন ওপেনার পারভেজ হোসেন ইমন। ইনিংস বড় করতে পারেননি আরেক ওপেনার তানজিদ তামিমও। ১২ বলে ১৫ রান করেন তিনি। ১১ বলে ১৪ রান করে নাজমুল হাসান শান্ত আউট হলে দলীয় ৫৯ রানে তিন উইকেট হারায় বাংলাদেশ।

তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন লিটন দাস। ২৫ বলে ৪২ রানের ইনিংস খেলে আউট হন এই ডান হাতি ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন তাওহীদ হৃদয়। এদিন ইনিংস বড় করতে পারেননি বিদায়ী ম্যাচে খেলতে নামা মাহমুদউল্লাহ রিয়াদও। ৯ বলে ৮ রান করে ক্যাচ আউট হন তিনি।

বাংলাদেশের জার্সিতে মোট ১৪১ টি টি-টোয়েন্টি খেলেছেন মাহমুদউল্লাহ। সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে এখন পর্যন্ত ১৩০ ইনিংস ব্যাট করেছেন ডানহাতি টাইগার ব্যাটার। রান করেছেন ২৪৪৪। গড় ২৩.৬৫। বল মোকাবেলা করেছেন ২০৮২টি। স্ট্রাইকরেট ১১৭.৫১।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের বিপক্ষে টেস্টের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ
এক জয়ের পর টানা তিন হার, বিশ্বকাপ মিশন শেষ টাইগ্রেসদের
বাংলাদেশকে হতাশায় ডুবিয়ে টি-টোয়েন্টিতে রেকর্ড সংগ্রহ ভারতের
মাহমুদউল্লাহকে বিদায়ী সংবর্ধনা দিলো টাইগাররা