• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

বাবর, নাসিম এবং শাহিনকে বাদ দিয়ে পাকিস্তানের স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২৪, ২১:২২
পাকিস্তান
ছবি-এএফপি

গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই বাজে সময় পার করছে পাকিস্তান ক্রিকেট। হারের বৃত্তে আটকে পেয়েছে তারা। সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে বড় পুঁজি গড়েও হার এড়াতে পারেনি পাকিস্তান। তাই সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে নড়েচড়ে বসেছে পিসিবি। দলে বড় পরিবর্তন এনেছে দ্য ম্যান ইন গ্রিনরা।

রোববার (১৩ অক্টোবর) সিরিজের শেষ দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে স্কোয়াড থেকে বাদ দেওয়া দলের সবচেয়ে বড় তিন তারকা বাবর আজম, নাসিম শাহ এবং শাহিন আফ্রিদি।

এই তিন খেলোয়াড়কে বাদ দেওয়ার ক্ষেত্রে বর্তমান ফর্ম এবং ফিটনেসকে বিবেচনায় নেওয়া হয়েছে বলে জানিয়েছে পিসিবি।

বাবর দীর্ঘদিন ধরেই ফর্মে নেই। অন্যদিকে বাংলাদেশ সিরিজে বাজে বোলিং করেছেন শাহিন আফ্রিদি ও নাসিম শাহ। এরপর ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টেও সুবিধা করতে পারেননি এই দুই পেসার। যে কারণে তাদেরকে বাদ দিতে বাধ্য হয়েছে পাকিস্তান।

তাদের পরিবর্তে পাকিস্তান স্কোয়াডে দেখা গেছে তিন নতুন মুখ। তারা হলেন, অলরাউন্ডার কামরান গুলাম, উইকেটরক্ষক ব্যাটার হাসিবুল্লাহ ও স্পিনার মেহরান মুমতাজ। এছাড়া স্কোয়াডে ফিরেছেন পার্ট টাইম স্পিনার সাজিদ খান ও নোমান আলি।

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তান স্কোয়াড:

শান মাসুদ (অধিনায়ক), সউদ শাকিল (সহ-অধিনায়ক), আমের জামাল, আবদুল্লাহ শফিক, হাসিবুল্লাহ (উইকেটরক্ষক), কামরান গুলাম, মেহরান মুমতাজ, মীর হামজা, মোহাম্মদ আলি, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নোমান আলি, সাইম আইয়ুব, সাজিদ খান, সালমান আলি আগা ও জাহিদ মেহমুদ।

আরটিভি/ এমএসআর


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নয় বছর পর ভারতের পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানে
১১ বছর পর পাকিস্তানের মাটিতে চীনের প্রধানমন্ত্রী
পাকিস্তানে পুলিশ সদরদপ্তরে জঙ্গি হামলা, নিহত ৩ 
মর্গে পোড়া মরদেহ দুটি কি আন্দোলনে নিখোঁজ আসিফ ও শাহিনের