• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

শাকিব খানের নেতৃত্বে শক্তিশালী দল গঠন করল ঢাকা ক্যাপিটালস

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২৪, ১৭:২২
শাকিব খান
ছবি- সংগৃহীত

আগামী ২৭ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১১তম আসর। এবারের আসরে ঢাকার ফ্র্যাঞ্চাইজির মালিকানা কিনেছে চিত্রনায়ক শাকিব খানের প্রতিষ্ঠান রিমার্ক হারল্যান। বিপিএলের ড্রাফটে উপস্থিত থেকে শক্তিশালী দল গঠন করেছেন এই ঢালিউড সুপারস্টার। তাই সাত দলের মধ্যে শিরোপায় চোখ রেখেই টুর্নামেন্ট শুরু করবে দলটি।

নিজেদের প্রথম আসরেই শক্তিশালী স্কোয়াড গঠন করেছে দলটির ম্যানেজমেন্ট। সরাসরি চুক্তিতে দলে ভিড়িয়েছে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। এরপর তারা বিদেশি ক্রিকেটার হিসেবে দলে ভিড়িয়েছে ক্যারিবিয়ান তারকা জনসন চালর্সকে। এরপর ইংলিশ ক্রিকেটার স্টিফেন এসকিনাজিকে দলে নিয়েছে তারা।

এ ছাড়াও টাইগার ওপেনার লিটন কুমার দাসকে ড্রাফট থেকে দলে নিয়েছে ফ্রাঞ্চাইজিটি। ড্রাফট থেকে বিদেশি ক্রিকেটারের মধ্যে সাইম আইয়ুব এবং আমির হামজাকে দলে নিয়েছে ঢাকা।

বেশ কয়েকজন দেশি তারকা ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। ড্রাফট থেকে ১০ জন এবং সরাসরি চুক্তিতে ৬ জন, মোট ১৬ জন ক্রিকেটারকে নিয়ে দল সাজিয়েছে ঢাকা ক্যাপিটালস।

একনজরে দেখে নিন ঢাকা ক্যাপিটালস স্কোয়াড:

সরাসরি চুক্তি

দেশি ক্রিকেটার: মোস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম।

বিদেশি ক্রিকেটার: স্টিফেন এসকিনাজি (ইংল্যান্ড), জনসন চালর্স (ওয়েস্ট ইন্ডিজ), শাহনাওয়াজ দাহানি (পাকিস্তান) এবং তিশারা প্যারেরা (শ্রীলঙ্কা)।

ড্রাফট থেকে নেওয়া:

দেশি ক্রিকেটার: লিটন দাস, হাবিবুর রহমান, মুকিদুল ইসলাম, আবু জায়েদ, সাব্বির রহমান, মুনিম শাহরিয়ার, আসিফ হাসান এবং শাহাদাত হোসেন।

বিদেশি ক্রিকেটার: আমির হামজা (আফগানিস্তান) এবং সাইম আইয়ু্ব (পাকিস্তান)।

আরটিভি/ এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ফিরছেন সাকিব
দ্বিতীয় শিরোপার লক্ষ্যে আগের পথই অনুসরণ করলেন বরিশালের মালিক
দশ বছর পর বিপিএলে ফিরে চমক দেখালো চিটাগং কিংস
বিপিএলে কোন দলে কারা খেলবেন