• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

ঢাকায় এসেই শান্ত-লিটনদের অনুশীলন দেখতে মিরপুরে ফিল সিমন্স

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২৪, ১৪:০২
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

হাথুরুসিংহেকে বরখাস্ত করার ২৪ ঘণ্টা না পার হতেই শান্ত-লিটনদের দায়িত্ব নিতে ঢাকায় পৌঁছেছেন নতুন হেড কোচ ফিল সিমন্স। ভ্রমণ ক্লান্তি থাকলেও বিশ্রাম না নিয়ে দুপুরে মিরপুরে টাইগার অনুশীলন পরিদর্শন করতে হাজির হয়েছেন এই ক্যারিবিয়ান কোচ।

বুধবার (১৬ অক্টোবর) সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে প্রোটিয়ারা। একই ফ্লাইটে ঢাকায় আসেন বাংলাদেশ দলের নতুন হেড কোচ ফিল সিমন্সও।

জানা গিয়েছিল, ভ্রমণ ক্লান্তি কাটিয়ে বৃহস্পতিবার জাতীয় দলের প্র্যাকটিস সেশনে যোগ দেবেন টাইগারদের নতুন হেড কোচ। কিন্তু দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে হাতে সময় না থাকায় আজই মিরপুরে হাজির হন সিমন্স। এ ছাড়াও টাইগার স্কোয়াড ঘোষণা করার চ্যালেঞ্জও রয়েছে তার সামনে।

এদিন মাঠে এসে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গেও লম্বা আলাপ করতে দেখা গেছে সিমন্সকে। এরপর পেসার নাহিদ রানাকেও দেখা যায় নতুন কোচের সঙ্গে। এরপর বিসিবির মিডিয়া ম্যানেজারকে সঙ্গে নিয়ে সেন্টার উইকেটে ব্যাটারদের ব্যাটিং দেখতে যান সিমন্স।

গতকাল (মঙ্গলবার) হাথুরুসিংহেকে বিদায় করে দেওয়ার ঘোষণার পর বিসিবি সভাপতি ফারুক আহমেদ সংবাদ সম্মেলনে সিমন্সকে কোচ করার ঘোষণা দেন। চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন করবেন তিনি।

সিমন্স বাংলাদেশের আগে ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে, আফগানিস্তানের মতো দলের কোচিং করিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজকে ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতিয়েছিলেন তিনি। বাংলাদেশের দায়িত্ব নেওয়ার আগে কোচ সিমন্সের সর্বশেষ জাতীয় দল ছিল পাপুয়া নিউগিনি।

উল্লেখ্য, ২০১৫ সালের পর এই প্রথম বাংলাদেশে টেস্ট খেলতে এসেছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বিপক্ষে মিরপুরে প্রথম টেস্ট শুরু হবে ২১ অক্টোবর। ২৯ অক্টোবর দ্বিতীয় টেস্ট শুরু চট্টগ্রামে। এই সিরিজ দিয়েই শুরু হবে সিমন্সের বাংলাদেশ অধ্যায়।

আরটিভি/এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবকে নিয়েই মিরপুর টেস্টের দল ঘোষণা বিসিবির
ত্রিমুখী সমস্যায় পাহাড়ি জনগোষ্ঠী, শান্তির অন্বেষায় প্রয়োজন কঠোর সিদ্ধান্ত
ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন হেড কোচ ফিল সিমন্স
টাইগারদের নতুন হেড কোচ ওয়েস্ট ইন্ডিজের ফিল সিমন্স