• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

জমে উঠেছে সেমিফাইনালের লড়াই, দেখে নিন সূচি

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২৪, ১৮:৫০
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

গত ৩ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠেছিল নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। নানা নাটকীয়তার মধ্য দিয়ে শেষ হয়েছে টুর্নামেন্টের গ্রুপ পর্বের লড়াই। এবার সেমিফাইনালের লড়াইয়ে মাঠে নামবে চার দল।

যেখানে জায়গা পেয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ড। এই চার দলের মধ্যে অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা শিরোপা জয়ের স্বাদ পেয়েছে।

২০১৬ সালে অজিদের হারিয়ে নিজেদের প্রথম শিরোপা ঘরে তুলেছিল ক্যারিবিয়ান মেয়েরা। অন্যদিকে আগের ৮টি আসরের ৬টিতেই চ্যাম্পিয়ন হয়েছে অজিরা। আরেকটি শিরোপা জিতেছে ইংল্যান্ড।

প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে মাইটি অস্ট্রেলিয়া। এই ম্যাচে জয় পেলে নিজেদের সপ্তম শিরোপা জয়ের আরও কাছে পৌঁছে যাবে অজি মেয়েরা। বিপরীতে ছয়বারের চ্যাম্পিয়নদের হারের পারলে প্রথম শিরোপায় এক হাত দিয়ে রাখবে প্রোটিয়ারা।

সেই সঙ্গে প্রতিশোধও নেওয়া হবে দক্ষিণ আফ্রিকার। কারণ, গত আসরের ফাইনালে অস্ট্রেলিয়ার মেয়েদের কাছে শিরোপা খোয়াতে হয়েছিল প্রোটিয়াদের।

দ্বিতীয় সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ক্যারিবিয়ান মেয়েদের হারাতে পারলে তৃতীয়বারের মতো ফাইনালের টিকিট পাবে কিউই মেয়েরা। সেই সঙ্গে প্রথম শিরোপা ঘরে তোলার সুযোগ থাকবে তাদের সামনে।

উল্লেখ্য, আগামীকাল (বৃহস্পতিবার) অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। পরদিন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মধুর প্রতিশোধের মধ্য দিয়ে ফাইনালের টিকিট পেল দক্ষিণ আফ্রিকা
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চ্যালেঞ্জিং পুঁজি অস্ট্রেলিয়ার
ফাইনালে ওঠার লড়াইয়ে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠাল দক্ষিণ আফ্রিকা
জামায়াত ক্ষমতায় এলে নারীদের গৃহবন্দি করে রাখবে না: শফিকুর রহমান