• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

মিরপুর টেস্ট খেলতে দেশে আসবেন না সাকিব: ক্রীড়া উপদেষ্টা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২৪, ১৮:১০
সাকিব-আফিফ
ছবি- সংগৃহীত

আগামী ২১ অক্টোবর থেকে মাঠে গড়াবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এই ম্যাচ দিয়ে লাল বলের ক্রিকেটকে বিদায় বলার কথা ছিল দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসানের। কিন্তু নিরাপত্তা জটিলতার কারণে তিনি টেস্ট খেলতে দেশে আসবেন না।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ ভূঁইয়া।

সাকিবের দেশে ফেরা ঠেকাতে গতকাল (বুধবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একাংশ। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুসারে আজ বৃহস্পতিবার দুপুরে স্মারকলিপি জমা দিতে আসে আন্দোলনকারীরা। দুপুর ২টা নাগাদ সাকিববিরোধীদের স্লোগানে উত্তাল হয়ে উঠেছিল স্টেডিয়ামের আশপাশের এলাকা। এ সময় বিভিন্ন স্লোগান দিচ্ছিল আন্দোলনকারী জনতা। স্টেডিয়ামের আশপাশের দেয়ালে নানা স্লোগান লিখেছেন তারা। এঁকেছেন গ্রাফিতিও।

এ ছাড়াও ২১ অক্টোবর শুরু হতে যাওয়া মিরপুর টেস্টের স্কোয়াড থেকে সাকিবকে বাদ দেওয়ার দাবি তুলেছে আন্দোলনকারীরা। বিসিবি সভাপতি ফারুক আহমেদের উদ্দেশ্যে দেওয়া স্মারকলিপিতে আন্দোলনরত ছাত্র-জনতা বলছে, গণ-অভ্যুত্থান পরবর্তী রাষ্ট্র বিনির্মাণের লক্ষ্যে সকল জায়গায় যে পরিবর্তন হয়েছে তার অংশ আপনি নিজে। যদি এই গণঅভ্যুত্থান না হতো, তাহলে আপনি বিসিবি প্রধান হতেন না।

তাই আপনার প্রথম লক্ষ্য হওয়া উচিৎ ফ্যাসিবাদ নির্মূল করে নিজের প্রতিষ্ঠানটি পরিচালনা করা। আপনি কোনোভাবেই তাই ফ্যাসিবাদের পুনর্বাসন করতে পারেন না। আপনি পারেন না বাংলাদেশের জার্সি একজন ভোটচোর এমপির গায়ে জড়িয়ে দিতে। এই কাজের মাধ্যমে আপনি কেবলমাত্র পতিত স্বৈরাচারের মন্ত্রী ও সাবেক বিসিবি প্রধান পাপনের প্রতিজ্ঞা পূরণ করতে যাচ্ছেন।

স্মারকলিপিতে আরও বলা হয়েছে, পাপন (বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন) কথা দিয়েছিল, যে সে সাকিবকে মিরপুরের মাটিতে বিদায় দেবে। আপনিও ঠিক একই কাজটা করতে যাচ্ছেন। সাকিবকে বাংলাদেশের জার্সি গায়ে খেলতে দেওয়ার মাধ্যমে আপনি একজন ভোটচোর, হাসিনার দালাল, দুর্নীতিবাজ, শেয়ার বাজার কেলেঙ্কারির অপরাধী, জুয়ার দালালের শরীরে আমাদের প্রিয় মাতৃভূমির জার্সি তুলে দিচ্ছেন।

আপনি পারেন না আমাদের এই মিরপুরে শহিদ হওয়া ভাইয়েদের লাশের উপর সাকিবকে ব্যাট বল চালাতে দিতে। অন্যথায় আপনি নিজেই আরেকজন পাপন হয়ে উঠবেন।

এমন অবস্থায় সাকিবের দেশে ফেরা ইস্যুতে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ ভূঁইয়া গণমাধ্যমকে জানিয়েছেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে দেশে না আসার পরামর্শ দেওয়া হয়েছে।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবকে দেশে আসতে নিষেধ করার কারণ জানালেন ক্রীড়া উপদেষ্টা
সাকিবকে দেশে ফিরতে সরকার নিষেধ করেনি: রিজওয়ানা হাসান
কোথায় যাব জানি না, তবে দেশে ফিরছি না: সাকিব
ব্যাটে-বলে দাপট দেখিয়ে দ্বিতীয় দিন শেষ করল নিউজিল্যান্ড