• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

বেঙ্গালুরু টেস্ট

ব্যাটে-বলে দাপট দেখিয়ে দ্বিতীয় দিন শেষ করল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২৪, ১৮:২৪
নিউজিল্যান্ড-ভারত
ছবি-এএফপি

কয়েক দিন আগেই দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে নিয়ে রীতিমতো ছেলে খেলা করেছিল ভারত। কিন্তু ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের শুরুতেই হোঁচট খেয়েছে রোহিত-কোহলিরা। ভারতকে প্রথম ইনিংসে মাত্র ৪৬ রানে অলআউট করে বেঙ্গালুরু টেস্টে দুর্দান্ত শুরু পেয়েছে কিউইরা। সেই সঙ্গে ১৩৪ রানের লিড নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে সফরকারীরা।

দ্বিতীয় দিনে ৫০ ওভার ব্যাট করে ৩ উইকেটে হারিয়ে ১৮০ রান তুলতে পেরেছে নিউজিল্যান্ড। ড্যারিল মিচেল ৩৯ বলে ১৪ রান এবং রাচিন রবিন্দ্রা ৩৪ বলে ২২ রান করে অপরাজিত রয়েছেন। এখান থেকে তৃতীয় দিনের খেলা শুরু করবে নিউজিল্যান্ড।

এর আগে প্রথম দিনের খেলা বৃষ্টিতে ভেস্তে গেলে, দ্বিতীয় দিন বৃহস্পতিবার (১৭ অক্টোবর) টস জিতে আগে ব্যাট করা সিদ্ধান্ত নেয় ভারত। আগে ব্যাট করতে নেমে মাত্র ৪৬ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা।

যা টেস্ট ক্রিকেটে ভারতের তৃতীয় সর্বনিম্ন স্কোর আর দেশের মাটিতে সর্বনিম্ন। সেইসঙ্গে নিউজিল্যান্ডের বিপক্ষেও এটিই সবচেয়ে কম রানে আউট হওয়ার নজির।

টেস্টে ভারতের সর্বনিম্ন স্কোর ৩৬। ২০২০ সালের ডিসেম্বরে অ্যাডিলেডে ভুলে যাওয়ার মতো এই রেকর্ড গড়েছিল ভারত। দেশের মাটিতে এর আগে ভারতের সর্বনিম্ন দলীয় স্কোর ছিল ৭৫ রান। সেটি ১৯৮৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

ভারতের ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন ৫ জন। টস জিতে ব্যাট করতে নেমে উইকেটের মিছিল শুরু হয় ভারতের। ৩১ ওভার ২ বলে সবগুলো উইকেট হারিয়ে ফেলে তারা। পুরো ইনিংসে কেবল দুজন ব্যাটার স্পর্শ করতে পেরেছেন দুই অঙ্ক। ওপেনার জায়সাওয়াল ১৩ ও পাঁচে ব্যাট করতে নামা ঋশভ পন্থ করেন ২০ রান।

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে আলো ছড়ান ম্যাট হেনরি। ১৩ ওভার ২ বলে ১৫ রান খরচায় তিনি নেন ৫টি উইকেট। একইসঙ্গে পূর্ণ করেন ক্যারিয়ারের ১০০ উইকেট। ১২ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন উইলিয়াম ও’রউরকে। বাকি উইকেট নেন টিম সাউদি।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভিসা কার্যক্রম নিয়ে নতুন করে যা জানাল ভারত
শেখ হাসিনার অবস্থান নিয়ে যা জানাল ভারত
মিরপুর টেস্ট খেলতে দেশে আসবেন না সাকিব: ক্রীড়া উপদেষ্টা
ভারতে পালানোর সময় স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক