• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

সাকিবকে দেশে আসতে নিষেধ করার কারণ জানালেন ক্রীড়া উপদেষ্টা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২৪, ২১:২২
সাকিব আল হাসান
ছবি- সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট খেলে লাল বলের ক্রিকেটকে বিদায় বলার ইচ্ছা পোষণ করেছিলেন সাকিব আল হাসান। সেই অনুসারে তাকে নিয়েই স্কোয়াড ঘোষণা করেছিল বিসিবি। কিন্তু শেষ মুহূর্তে পাল্টে গেছে সব হিসাব-নিকাশ। নিরাপত্তাজনিত কারণে তাকে দেশে না ফেরার জন্য বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সাকিবের দেশে ফেরা ইস্যুতে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ ভূঁইয়া গণমাধ্যমকে জানিয়েছেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে দেশে না আসার পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমি নিজেও চেয়েছি, সাকিব আল হাসানের মতো একজন ক্রিকেটার দেশের মাটিতে অবসর নিক। সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। তবে প্রথম দিকেই বলেছি সাকিব আল হাসানের আওয়ামী ফ্যাসিবাদী সরকারের সাথে সংশ্লিষ্টতার কারণে জনমনে ক্ষোভ রয়েছে যা স্বাভাবিক।

ফেসবুক পোস্টের মাধ্যমে সাকিব তার রাজনৈতিক অবস্থান পরিষ্কার করলেও তা যথেষ্ট ছিল না বলে মনে করেন আসিফ মাহমুদ। তার ভাষ্য, রাজনৈতিক অবস্থান স্পষ্ট করাসহ জনমনের ক্ষোভ নিরসনে তিনি ফেসবুক পোস্ট দিলেও সাম্প্রতিক প্রতিবাদে প্রতীয়মান হয়েছে যে তা যথেষ্ট ছিল না। যারা প্রতিবাদ করছে তাদেরও তা করার সাংবিধানিক অধিকার রয়েছে।

এদিকে সাকিব দেশে আসলে এবং ম্যাচের মধ্যে কোনো অঘটন ঘটলে যার প্রভাব পড়তে পারে আন্তর্জাতিক অঙ্গনে। তাই দেশসেরা এই ক্রিকেটারকে বিদায়ী টেস্ট খেলতে দেশে আসতে নিষেধ করা হয়েছে।

ক্রীড়া উপদেষ্টা বলেন, সাউথ আফ্রিকা ও বাংলাদেশের মধ্যকার সিরিজে কোনপ্রকার অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতেই আপাতত দেশে খেলতে আসার ক্ষেত্রে নিরুৎসাহিত করে বিসিবিকে পরামর্শ দিতে হয়েছে। খেলোয়াড়দের নিরাপত্তার পাশাপাশি আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে দেশের ভাবমূর্তি রক্ষার আশু ব্যবস্থা হিসেবেই এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

তিনি আরও বলেন, তবে সকলেরই আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়া উচিত বলে মনে করি। কোন অভিযোগ থাকলে আইনি প্রক্রিয়ার আশ্রয় নিয়েই তার সমাধান খোঁজা যেতে পারে।

উল্লেখ্য, আগামী ২১ অক্টোবর থেকে মাঠে গড়াবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবকে দেশে ফিরতে সরকার নিষেধ করেনি: রিজওয়ানা হাসান
কোথায় যাব জানি না, তবে দেশে ফিরছি না: সাকিব
মিরপুর টেস্ট খেলতে দেশে আসবেন না সাকিব: ক্রীড়া উপদেষ্টা
আনুষ্ঠানিকভাবে হাথুরুসিংহেকে বরখাস্ত করল বিসিবি, চুক্তি বাতিল