• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

মধুর প্রতিশোধের মধ্য দিয়ে ফাইনালের টিকিট পেল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২৪, ২২:৫৯
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গত আসরের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা খোয়াতে হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। তবে সেই হারের মধুর প্রতিশোধ নিয়েছে প্রোটিয়ারা। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অজিদের ৮ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছে দক্ষিণ আফ্রিকা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) আগে ব্যাট করতে দক্ষিণ আফ্রিকাকে ১৩৫ রানের লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে ১৬ বল এবং ৮ উইকেট হাতে থাকতেই জয় তুলে নিয়েছে প্রোটিয়া মেয়েরা। এতে অস্ট্রেলিয়াকে বিদায় করে টানা দ্বিতীয়বার এই টুর্নামেন্টের ফাইনালে উঠল তারা।

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই প্রোটিয়া ওপেনার লাউরা উলভার্ট এবং তেজমিন ব্রিটস। তবে ইনিংস বড় করতে পারেননি তেজমিন। ১৫ বলে ১৫ রান করে আউট হন তিনি। এরপর অ্যানেকি বখকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন উলভার্ট।

কিন্তু ৩৭ বলে ৪২ রান করে আউট হন এই প্রোটিয়া অধিনায়ক। তবে ব্যাট চালাতে থাকেন অ্যানেকি বখ। তার ৪৮ বলের অপরাজিত ৭৪ রানে ভর করে ১৬ বল এবং ৮ উইকেট হাতে থাকতেই জয় তুলে নিয়েছে প্রোটিয়া মেয়েরা।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি অস্ট্রেলিয়া। ৫ বলে ৩ রান করে শুরুতেই সাজঘরে ফেরেন গ্রেস হ্যারিস। ৯ বলে ৫ রান করে তাকে সঙ্গ দেন জর্জিয়া ওয়েরহাম।

তবে তাহলিয়া ম্যাকগার্থকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার বেথ মুনি। ৩৩ বলে ২৭ রান করে ম্যাকগার্থ আউট হলে মুনিকে সঙ্গ দেন এলিশা পেরি। কিন্তু ফিফটি তুলতে পারেননি এই অজি ওপেনার। ৪২ বলে ৪৪ রান করে রান আউট হন মুনি।

শেষ দিকে ২৩ বলে ৩১ রান করে পেরি আউট হলে ফোব লিচফিন্ডের ৯ বলের অপরাজিত ১৬ রানে ভর করে নির্ধারিত ওভারে ৫ ‍উইকেট হারিয়ে ১৩৪ রানের লড়াকু পুঁজি পায় অস্ট্রেলিয়া।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চ্যালেঞ্জিং পুঁজি অস্ট্রেলিয়ার
ফাইনালে ওঠার লড়াইয়ে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠাল দক্ষিণ আফ্রিকা
জমে উঠেছে সেমিফাইনালের লড়াই, দেখে নিন সূচি
ঢাকায় পৌঁছেছে দক্ষিণ আফ্রিকা দল