• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

নোমান-সাজিদের স্পিন জাদুতে টেস্টে জয়ের খরা কাটল পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২৪, ১৪:০৪
পাকিস্তান
ছবি-এএফপি

টেস্ট ক্রিকেট হারের বৃত্তে আটকে পড়েছিল পাকিস্তান। অস্ট্রেলিয়া, বাংলাদেশ এবং ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে বাজেভাবে হেরেছিল বাবর-রিজওয়ানরা। এতে টেস্টে টানা ম্যাচ হারের লজ্জায় পড়ে দলটি। যার ফলে ব্যাপক সমালোচনার শিকার হন ক্রিকেটাররা। তবে অবশেষে জয়ের দেখা পেয়েছেন তারা। দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ১৫২ রানে হারিয়েছে পাকিস্তান।

এ ছাড়াও প্রায় তিন বছর পর ঘরের মাঠে জয় পেল ম্যান ইন গ্রিনরা। ঘরের মাঠে সবশেষ ২০২১ সালে জয় পেয়েছিলেন তারা। এবার ইংল্যান্ড হারিয়ে সেই কুফা কাটালেন রিজওয়ানরা। সেই সঙ্গে এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে শান মাসুদের দল।

পাকিস্তানের এই স্বস্তির জয়ের কারিগর স্পিনাররা। প্রথম ইনিংসে সাজিদ খান নিয়েছিলেন ৭ উইকেট, দ্বিতীয় ইনিংসে একাই ৮ উইকেট শিকার করলেন আরেক স্পিনার নোমান আলি।

এই টেস্টের প্রথম ইনিংসে কামরান গুলামের অভিষেক সেঞ্চুরিতে ৩৬৬ রান করেছিল পাকিস্তান। জবাবে বেন ডাকেট সেঞ্চুরিতে ভর করে ২৯১ রানে থামে ইংল্যান্ড। পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ২২১ রানে।

যার ফলে এই ম্যাচে পাকিস্তান জয়ের সুবাস পাচ্ছিল তৃতীয় দিনেই। ইংল্যান্ডের সামনে লক্ষ্য ছিল ২৯৭ রানের। এশিয়ার মাটিতে চতুর্থ ইনিংসে ২০৯ রানের বেশি কখনও তাড়া করতে পারেনি ইংলিশরা। এবারও পারলো না।

২ উইকেটে ৩৬ রান নিয়ে খেলতে নামা ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ৩৩.৩ ওভারে গুটিয়ে গেছে ১৪৪ রানেই। অধিনায়ক বেন স্টোকস আর আট নম্বর ব্যাটার ব্রাইডন কার্সই যা একটু লড়াই করেছেন। স্টোকস ৩৭ আর কার্স করেন ২৭ রান।

পাকিস্তানের দুই স্পিনারই দ্বিতীয় ইনিংসে বল করেছেন কেবল। নোমান আলি ৪৬ রানে ৮টি আর সাজিদ খান ৯৩ রানে শিকার করেন ২টি উইকেট।

আরটিভি/এসআর/এআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নয় বছর পর ভারতের পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানে
১১ বছর পর পাকিস্তানের মাটিতে চীনের প্রধানমন্ত্রী
পাকিস্তানে পুলিশ সদরদপ্তরে জঙ্গি হামলা, নিহত ৩ 
বাবর, নাসিম এবং শাহিনকে বাদ দিয়ে পাকিস্তানের স্কোয়াড ঘোষণা