• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

আফগানিস্তানের দুর্দান্ত জয়ে ছন্দপতন বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২৪, ২৩:৫৯
বাংলাদেশ
ছবি- বিসিবি

হংকংকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপে উড়ন্ত সূচনা পেয়েছিল বাংলাদেশ। কিন্তু সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি জুনিয়র টাইগাররা। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে ৪ উইকেটে হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

রোববার (২০ অক্টোবর) ওমানের আল আমিরাত ক্রিকেট মাঠে আগে ব্যাট করতে নেমে আফগানিস্তানকে ১৬৫ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। জবাব দিতে নেমে ৫ বল এবং ৪ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান।

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। নতুন বলে আফগানদের চেপে ধরে বাংলাদেশ। ২৪ রানের মধ্যে আফগানদের টপ অর্ডারের দুই ব্যাটারকে ফেরত পাঠায় তারা। চারে নেমে সুবিধা করতে পারেননি করিম জানাতও। এই অভিজ্ঞ ব্যাটার ১৩ বলে ৯ রান করে ফিরলে ৫২ রানে তৃতীয় উইকেট হারায় আফগানিস্তান।

তবে শহিদুল্লাহকে সঙ্গে নিয়ে দলকে টেনে তোলেন সাদিকুল্লাহ আতাল। ১৯ রান করে শহিদুল্লাহ ফিরলে ভাঙে সেই জুটি। তবে ততক্ষণে ম্যাচের নিয়ন্ত্রণ আফগানদের হাতে। এরপর মোহাম্মদ ইশাক ও শরফুদ্দিন আহম্মদ দ্রুত ফিরেছেন। তবে সেটার প্রভাব রান রেটে পড়তে দেননি আতাল।

এক প্রান্তে রীতিমতো ঝড় তোলেন আতাল। তার ৫৫ বলে অপরাজিত ৯৫ রানের ইনিংসে ভর করে ৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান।

বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট পেয়েছেন আলিস আল ইসলাম ও রিপন মন্ডল।

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশ ‘এ’ দলের। শুরুতেই ৪ রান করে আউট হন জিশান আলম। তবে এক প্রান্তে রীতিমতো ঝড় তোলেন আরেক ওপেনার ইমন। মাত্র ২৬ বলে ব্যক্তিগত ফিফটি পেয়েছেন ইমন। মাইলফলক ছুঁয়ে আর বেশি দূর এগোতে পারেননি তিনি। ৪ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৩২ বলে ৫৪ রান করে সাজঘরে ফিরেছেন তিনি।

ইমনের গড়ে দেওয়া ভিত কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। বিশেষ করে মিডল অর্ডারের দুই ব্যাটার সাইফ হাসান ও আকবর আলি দ্রুত ফেরায় রানের লাগাম টেনে ধরে আফগানরা।

দলীয় শতকের আগেই ৪ উইকেট হারানো বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে পঞ্চম উইকেট জুটিতে। তাওহিদ হৃদয় ও শামীম হোসেন মিলে অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ৪৫ বলে ৭০ রান। শেষ পর্যন্ত শামীমের ৩৮ রান এবং হৃদয়ের অপরাজিত ৪২ রানে ভর করে ১৬৫ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশে ‘ভুলভুলাইয়া থ্রি’ মুক্তিতে যে শর্ত মানতে হচ্ছে
লেবানন থেকে প্রথম দফায় ফিরলেন ৫৪ বাংলাদেশি
আমাদের দেশে অনেকে আছে ‘ট্রল’ হতে হতে স্টার হয়ে গেছে: তাইজুল
সাকিবের সঙ্গে নিজের পার্থক্য বর্ণনা করলেন তাইজুল