• ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১
logo

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার লড়াই দেখতে যে দাবি তুলেছেন শিক্ষার্থীরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২৪, ১৪:৪০
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
ছবি-সংগ্রহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট খেলে লাল বলের ক্রিকেট থেকে বিদায় নিতে চেয়েছিলেন সাকিব আল হাসান। তবে নিরাপত্তার কারণে দেশে ফেরা হয়নি এই অলরাউন্ডারের। যারপর থেকেই মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ খ্যাত শের-ই-বাংলা স্টেডিয়াম এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এতে সাকিব-ভক্ত এবং সাকিববিরোধীদের মধ্যে ব্যাপক পাল্টাপাল্টি ধাওয়া আর মারামারির ঘটনাও ঘটেছে।

সোমবার (২১ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট শুরুর পর থেকে পরিস্থিতি অনেকটাই শান্ত। এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে শক্ত অবস্থানে এবং নিরাপত্তার দায়িত্বে রয়েছে সেনা সদস্যরাও।

এদিন প্রথম দিনের মাধ্যহ্নভোজের বিরতি পর্যন্ত স্টেডিয়াম এলাকা মোটামুটি শান্তই ছিল। নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরা জানিয়েছেন, তখন পর্যন্ত সাকিব ভক্তদের স্টেডিয়াম এলাকায় দেখা যায়নি। দুপুর গড়াতেই স্টেডিয়ামের ৫ নম্বর গেটে বিনা টিকিটে খেলা দেখতে এসে ব্যর্থ হওয়া স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ‘বিসিবি ভুয়া’, ‘বিসিবি ভুয়া’ বলে স্লোগান দিয়েছেন। তাদের দাবি, আগে টেস্ট ম্যাচের সময় ছাত্র-ছাত্রীদের বিনা টিকিটে খেলা দেখতে দেওয়া হলেও বিসিবি এবার তা দিচ্ছে না।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, রাজধানীর বেশ কয়েকটি স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রী ইউনিফর্ম পরে ৫ নম্বর গেটের সামনে লম্বা সারি বেঁধে স্টেডিয়ামে ঢোকার জন্য দাঁড়িয়ে আছেন। কিন্তু একপর্যায় গেটে নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাসদস্যরা তাদের সেখান থেকে সরিয়ে দেন।

এ সময় হ্যান্ডমাইকে এক সেনা কর্মকর্তা ছাত্র-ছাত্রীর উদ্দেশে বলতে থাকেন, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা টিকিট ছাড়া খেলা দেখতে পারবে এমন কোনো নির্দেশনা বিসিবি থেকে তাদের দেওয়া হয়নি। টিকিট বুথে টিকিট কাছে, খেলা দেখতে চাইলে টিকিট কিনে খেলা দেখা যাবে।

তিনি বলেন, বিপিএল বা বিভিন্ন ঘরোয়া টুর্নামেন্টে অনেক সময় স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের ফ্রি খেলা দেখার সুযোগ দেওয়া হলেও আন্তর্জাতিক ম্যাচে সে সুযোগ নেই।

তবে বিষয়টির প্রতিবাদ জানান উপস্থিত শিক্ষার্থীরা। তাদের মধ্যে একজন বলেন, টেস্ট সিরিজে সবসময় ছাত্র-ছাত্রীদের ফ্রি খেলা দেখার ব্যবস্থা থাকে। সে জন্যই আমরা এসেছি। কিন্তু এবার তা দেওয়া হচ্ছে না।

উল্লেখ্য, মিরপুর টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১০৬ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।
আরটিভি/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লেবানন থেকে প্রথম দফায় ফিরলেন ৫৪ বাংলাদেশি
আমাদের দেশে অনেকে আছে ‘ট্রল’ হতে হতে স্টার হয়ে গেছে: তাইজুল
সাকিবের সঙ্গে নিজের পার্থক্য বর্ণনা করলেন তাইজুল
ব্যাটিং ব্যর্থতার পর প্রথম দিনে বাংলাদেশের প্রাপ্তি ৬ উইকেট