• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

সাকিবের সঙ্গে নিজের পার্থক্য বর্ণনা করলেন তাইজুল

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২৪, ১৭:৫৫
সাকিব-তাইজুল
ছবি-সংগ্রহীত

বাংলাদেশ ক্রিকেটে বাঁ-হাতি প্রতিষ্ঠিত স্পিনারদের মধ্য সাকিব আল হাসানের পর তাইজুল ইসলামের অবস্থান। ব্যাটিংয়ে সাকিব এগিয়ে থাকায় অনেকসময় একাদশে জায়গা পাননি তাইজুল। এবার সাকিবের সঙ্গে নিয়ে নিজের পার্থক্যর বিষয়টি সামনে এনেছেন বাঁ-হাতি এই স্পিনার।

সোমবার (২১ অক্টোবর) মিরপুর টেস্টের প্রথম দিনে ৫ উইকেট তুলে নিয়েছেন তাইজুল। তাই সংবাদ সম্মেলনেও এসেছিলেন তিনি। এদিন তাইজুলের কাছে অধিকাংশ প্রশ্নই ছিল সাকিবকে জড়িয়ে।

সাকিবের সঙ্গে তার পার্থক্য কোথায় এমন প্রশ্নের জবাব তাইজুল বলেন, দেখেন, অনেক সময়ে কন্ডিশনের ব্যাপার থাকে। দেখা যাচ্ছে কোনো সময় আমি বেশি বল করছি, সাকিব ভাই ওই সময় সেইভাবে প্রভাব ফেলতে পারছেন না। আবার অনেক সময় ফ্লাট উইকেট থাকে, যেহেতু সাকিব ভাইয়ের অনেক ভেরিয়েশন থাকে, সে সময় তিনি বেশি বল করছে।

‘আরও ম্যাচের পরিস্থিতির ব্যাপার থাকে। চাপ, রান এবং অ্যাটাকিংয়ের ওপর নির্ভর করেছে। আর আমাদের মধ্যে মূল পার্থক্যটি হলো আমি অনেক সময় ধরে বল করতে পারি। এটা ১৫ থেকে ২০ ওভারও করতে পারব।’

সাকিবকে ছাড়াই মিরপুর টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। তাকে ছাড়া ম্যাচে বোলিং করাটা কঠিন এই প্রশ্ন ছুটে যায় তাইজুলের কাছে। তার ভাষ্য, সাকিব ছাড়া যেকোনো ম্যাচ খেলেনি এমনই নয়। ঘরের মাঠে এবং বাইরে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতেছি তাকে ছাড়ায়। আপনি চাইলে তো আর একটা ক্রিকেটারকে ৫০ বছর খেলাতে পারবেন না।

তিনি আরও বলেন, আপনারা দোয়া করবেন যাতে তার মতো আরও ভালো ক্রিকেটার বাংলাদেশে তৈরি হয়। কারণ, তার (সাকিব) মতো ক্রিকেটার দলে থাকা অনেক কিছু।

এ ছাড়া মিরপুরে উইকেট নিয়ে তাইজুল বলেন, প্রতিটি দলই ঘরের মাঠে সুযোগ কাজে লাগাবে। তবে আমাদের ব্যাটিংয়ে আর কিছু রান করা উচিত ছিল। তাহলে আমাদের জন্য ম্যাচটি সহজ হতো।

আরটিভি/এসআর-টি

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশে ‘ভুলভুলাইয়া থ্রি’ মুক্তিতে যে শর্ত মানতে হচ্ছে
লেবানন থেকে প্রথম দফায় ফিরলেন ৫৪ বাংলাদেশি
আমাদের দেশে অনেকে আছে ‘ট্রল’ হতে হতে স্টার হয়ে গেছে: তাইজুল
ব্যাটিং ব্যর্থতার পর প্রথম দিনে বাংলাদেশের প্রাপ্তি ৬ উইকেট