• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

হাসানের জোড়া আঘাতের পরও লিড বাড়াচ্ছে প্রোটিয়ারা

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৮
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
ছবি-সংগ্রহীত

কাইলে ভেরাইনে এবং উইয়ান মুল্ডারের ব্যাটে ভর করে মিরপুর টেস্টে দ্বিতীয় দিনে দুর্দান্ত শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। দুজনের ব্যাটে ভর করে ১০০ রানের লিড পার করেছিল প্রোটিয়ারা। তবে জোড়া উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে খেলায় ফেরান হাসান মাহমুদ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭০ ওভারে ৮ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২৪২ রান। কাইলে ভেরাইনের ৭৬ রান এবং ডানে পিয়েডট ৬ রানের ব্যাট করছেন। এতে ১৩৬ রানের লিডে রয়েছে সফরকারীরা।

মঙ্গলবার (২২ অক্টোবর) ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন কাইলে ভেরাইনে। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন উইয়ান মুল্ডার। নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ১০৫ রানে ফিফটি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটারও। তবে এরপর পিচে বেশিক্ষণ টিকতে পারেনি মুল্ডার।

৬৫তম ওভারে হাসান মাহমুদের হাতে বল তুলে দেন শান্ত। দুর্দান্ত বোলিংয়ে পঞ্চম বলে মুল্ডার (৫৪) এবং পরের বলে কেশব মহরাজকে আউট করে দলকে খেলায় ফেরান হাসান। তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন ভেরাইনে।

এর আগে মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। জবাব দিতে নেমে কাইলে ভেরাইনের ১৮ রান এবং উইয়ান মুল্ডারের ১৭ রানে ভর করে ৪১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪০ রান তুলে দিন শেষ করেছিল দক্ষিণ আফ্রিকা।

আরটিভি/ এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভেরাইনের দুর্দান্ত সেঞ্চুরি, দুইশত রানের লিড নিয়ে অলআউট দক্ষিণ আফ্রিকা
ত্রিপুরায় বাংলাদেশ সীমান্তের ৫০০ মিটারের মধ্যে চলাচল নিষিদ্ধ
নতুন রূপে পর্দায় ফিরলেন ফারজানা ছবি
লিবিয়া থেকে ফিরলেন ১৫৭ বাংলাদেশি