• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

ভেরাইনের দুর্দান্ত সেঞ্চুরি, ২০০ রানের লিড নিয়ে অলআউট দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২৪, ১৪:০৮
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
ছবি-এএফপি

মিরপুরে দক্ষিণ আফ্রিকাকে স্পিন জাদুতে কাবু করতে চেয়েছিল বাংলাদেশ। কিন্তু টাইগারদের এই পরিকল্পনাকে ভেস্তে দিয়েছে প্রোটিয়া ব্যাটাররা। সেই সঙ্গে ২০২ রানের বড় লিড পেয়েছে সফরকারীরা। প্রথম ইনিংসে ৩০৮ রানে অলআউট হয়েছে তারা। যেখানে সেঞ্চুরি তুলে নিয়ে বড় অবদান রেখেছেন কাইলে ভেরাইনে।

মঙ্গলবার (২২ অক্টোবর) ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন কাইলে ভেরাইনে। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন উইয়ান মুল্ডার। নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ১০৫ রানে ফিফটি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটারও। তবে এরপর পিচে বেশিক্ষণ টিকতে পারেনি মুল্ডার।

৬৫তম ওভারে হাসান মাহমুদের হাতে বল তুলে দেন শান্ত। দুর্দান্ত বোলিংয়ে পঞ্চম বলে মুল্ডার (৫৪) এবং পরের বলে কেশব মহরাজকে আউট করে দলকে খেলায় ফেরান হাসান। তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন ভেরাইনে। নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ১৩৪ বলে সেঞ্চুরি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটার। এটি তার টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতক।

দশম উইকেটে তাকে যোগ্য সঙ্গ দেন ডানে পিয়েডট। শেষ দিকে পিয়েডট ৩২ রান এবং ১১৪ রান করে ভেরাইনে আউট হলে ৩০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। এতে ২০২ রানের লিড পায় সফরকারীরা।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। এ ছাড়াও হাসান মাহমুদ তিনটি এবং দুই উইকেট নেন মেহেদী হাসান মিরাজ।

এর আগে মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। জবাব দিতে নেমে কাইলে ভেরাইনের ১৮ রান এবং উইয়ান মুল্ডারের ১৭ রানে ভর করে ৪১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪০ রান তুলে দিন শেষ করেছিল দক্ষিণ আফ্রিকা।

আরটিভি/ এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শান্তর বিদায়ে ছন্দপতন টাইগারদের
দ্বিতীয় ইনিংসের শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ
ওয়ানডে সিরিজে থাকছেন না বাটলার, নতুন অধিনায়ক পেল ইংল্যান্ড
ত্রিপুরায় বাংলাদেশ সীমান্তের ৫০০ মিটারের মধ্যে চলাচল নিষিদ্ধ