• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

শান্তর বিদায়ে ছন্দপতন টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২৪, ১৬:০১
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
ছবি-এএফপি

দক্ষিণ আফ্রিকার ২০২ রানের লিডের জবাব দিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট হারানোর পর মাহমুদুল হাসান জয় এবং নাজমুল হাসান শান্তর ব্যাটে লড়াই করছিল স্বাগতিকরা। কিন্তু ইনিংস বড় করতে পারেননি টাইগার অধিনায়ক। ২৩ রান করে এই ব্যাটার আউট হলে ছন্দ হারায় বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৯ রান তুলেছে বাংলাদেশ। মাহমুদুল হাসান জয় ৩২ রান এবং মুশফিক ৫ রানে ব্যাট করছেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) দ্বিতীয় সেশনের শেষ দিকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু তৃতীয় ওভারে জোড়া উইকেট তুলে নিয়ে টাইগারদের বিপাকে ফেলেন মুল্ডার। প্রথম বলে সাদমান (১) এবং চতুর্থ বলে সাজঘরে ফেরেন মুমিনুল।

এরপর ওপেনার মাহমুদুল হাসান জয়কে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন টাইগার অধিনায়ক শান্ত। ৭৪ বলে অর্ধশত রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে ইনিংস লম্বা করতে পারেননি শান্ত। ৪৯ বলে ২৩ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। এতে দলীয় ৫৯ রানে ৩ উইকেট হারায় স্বাগতিকরা।

এর আগে দ্বিতীয় ৩০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। সেই সঙ্গে ২০২ রানের বড় লিড পেয়েছে সফরকারীরা। যেখানে সেঞ্চুরি তুলে নিয়ে বড় অবদান রেখেছেন কাইলে ভেরাইনে।

উল্লেখ্য, প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। জবাব দিতে নেমে কাইলে ভেরাইনের ১৮ রান এবং উইয়ান মুল্ডারের ১৭ রানে ভর করে ৪১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪০ রান তুলে দিন শেষ করেছিল দক্ষিণ আফ্রিকা।

আরটিভি/এসআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয় ও মুশফিকের ব্যাটিংয়ে স্বস্তি নিয়ে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ
দ্বিতীয় ইনিংসের শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ
ওয়ানডে সিরিজে থাকছেন না বাটলার, নতুন অধিনায়ক পেল ইংল্যান্ড
ভেরাইনের দুর্দান্ত সেঞ্চুরি, ২০০ রানের লিড নিয়ে অলআউট দক্ষিণ আফ্রিকা