• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

জয় ও মুশফিকের ব্যাটিংয়ে স্বস্তি নিয়ে দ্বিতীয় দিন শেষ করল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২৪, ১৬:৩৮
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
ছবি-এএফপি

মিরপুরে দক্ষিণ আফ্রিকার দেওয়া ২০২ রানের লিডের জবাব দিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল বাংলাদেশ। তবে মাহমুদুল হাসান জয় এবং মুশফিকুর রহিমের ব্যাটে ভর করে স্বস্তি নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে টাইগাররা।

দ্বিতীয় দিনে ২৭ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ রান তুলতে পেরেছে ১০১। এতে দক্ষিণ আফ্রিকার থেকে এখনও ১০১ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা। জয় ৩৮ ও মুশফিক ৩১ রানে অপরাজিত রয়েছেন। এখান থেকেই তৃতীয় দিনের খেলা শুরু করবে তারা।

মঙ্গলবার (২২ অক্টোবর) দ্বিতীয় সেশনের শেষ দিকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু তৃতীয় ওভারে জোড়া উইকেট তুলে নিয়ে টাইগারদের বিপাকে ফেলেছেন মুল্ডার। প্রথম বলে সাদমান (১) এবং চতুর্থ বলে সাজঘরে ফেরেন মুমিনুল।

এরপর ওপেনার মাহমুদুল হাসান জয়কে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন টাইগার অধিনায়ক শান্ত। ৭৪ বলে অর্ধশত রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে ইনিংস লম্বা করতে পারেননি শান্ত। ৪৯ বলে ২৩ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। এতে দলীয় ৫৯ রানে ৩ উইকেট হারায় স্বাগতিকরা।

এরপর ব্যাটিংয়ে এসে ওয়ানডে মেজাজে ব্যাট চালাতে থাকেন মুশফিকুর রহিম। এতে ১০০ রানের কোটা পার করে বাংলাদেশ। ২৬ বলে ৩১ রান করে মুশফিক এবং ৮০ বলে ৩৮ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছেন জয়।

এর আগে দ্বিতীয় ৩০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। সেই সঙ্গে ২০২ রানের বড় লিড পেয়েছে সফরকারীরা। যেখানে সেঞ্চুরি তুলে নিয়ে বড় অবদান রেখেছেন কাইলে ভেরাইনে।

আরটিভি/ এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের অনন্য মাইলফলক
শান্তর বিদায়ে ছন্দপতন টাইগারদের
দ্বিতীয় ইনিংসের শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ
ভেরাইনের দুর্দান্ত সেঞ্চুরি, ২০০ রানের লিড নিয়ে অলআউট দক্ষিণ আফ্রিকা