• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

আলোকস্বল্পতার কারণে আবারও বন্ধ মিরপুর টেস্টের খেলা

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২৪, ১৫:৩৩
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
ছবি-সংগ্রহীত

বৃষ্টি বাধা পেরিয়ে প্রায় ১ ঘণ্টার পর বিকেল ৩টায় মাঠে নেমেছিল দুই দল। কিন্তু মিরপুরের আকাশ মেঘে ঢেকে থাকায় আলো স্বল্পতার করণে ৫ ওভার পর আবারও খেলা বন্ধ রাখতে হয় আম্পায়াররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৩ রান তুলেছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ রানে ৮৭ এবং নাঈম ১৬ রানে ব্যাট করছেন। এতে ৮১ রানের লিডে রয়েছে বাংলাদেশ।

বুধবার (২৩ অক্টোবর) তৃতীয় দিনে ব্যাট করে নেমেছিলেন আগের দিনে ৩৮ রান করা জয় এবং ৩১ রানে অপরাজিত থাকা মুশফিকুর রহিম। এই দুইজনের ব্যাটে ভর করে লিড নেওয়ার স্বপ্ন দেখছিল টাইগাররা। কিন্তু তিনের পঞ্চম ওভারে তাদের আউট করেন প্রোটিয়া পেসার রাবাদা।

৯২ বলে ৪০ রান করে আউট হন জয় এবং ৩৯ বলে ৩৩ রান করে জয়। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি লিটনও। মাত্র ৭ রান করে আউট হন তিনি। এতে দলীয় ১১২ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়েছে বাংলাদেশ।

এরপর জাকের আলীকে সঙ্গে নিয়ে টাইগার শিবিরে প্রতিরোধ গড়ে তোলেন মেহেদী হাসান মিরাজ। দুজন মিলে গড়েছেন পঞ্চাশউর্ধ্ব জুটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সপ্তম উইকেটে এটিই বাংলাদেশের সর্বোচ্চ জুটি। আর ৯৪ বলে ফিফটি তুলে নেন মিরাজ।

জাকের ও মিরাজের ৯০ রানের জুটিতে ভর করে দক্ষিণ আফ্রিকার ২০২ রানের বাধা টপকে লিডে পা রাখে বাংলাদেশ। ১০২ বলে টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন জাকের। এরপর পিচে বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ১১১ বলে ৫৮ রানের ইনিংস লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ডান হাতি ব্যাটার। এতে ছন্দ হারায় টাইগাররা।

অষ্টম উইকেটে মিরাজকে সঙ্গ দেওয়ার চেষ্টা করেন নাঈম। কিন্তু বাংলাদেশের ইনিংসের ৮০তম ওভারে হানা দেয় বৃষ্টি। যার ফলে বন্ধ রাখা হয় খেলা। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের চেয়ে ত্রিশ মিনিট এগিয়ে ২টা ১০ মিনিটে দেওয়া হয় চা বিরতি। সব ঠিক থাকলে ২টা ৪০ মিনিটে হওয়ার কথা ছিল এই বিরতি। বৃষ্টির বাঁধা কাটিয়ে ৩টার সময় মাঠে নেমেছিল দুই দল।

কিন্তু মিরপুরের আকাশ মেঘে ঢেকে থাকায় আলোকস্বল্পতার করণে ৫ ওভার পর আবারও খেলা বন্ধ রাখতে হয়েছে আম্পায়ারদের।

উল্লেখ্য, মিরপুরে দক্ষিণ আফ্রিকার দেওয়া ২০২ রানের লিডের জবাব দিতে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিনে ২৭ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ রান তুলতে পেরেছিল ১০১।

আরটিভি/ এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ অক্টোবর)
লেবানন থেকে এখন পর্যন্ত ফিরলেন ১৫০ বাংলাদেশি
ভারতকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ
সপ্তম আন্তর্জাতিক উড্ডয়ন নিরাপত্তা সেমিনার ঢাকায় সমাপ্ত