• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

সেঞ্চুরি মিস হওয়া নিয়ে যা বললেন মিরাজ

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ১৪:৩৬
মিরাজ
ছবি-বিসিবি

মিরপুর টেস্ট মিরাজের ব্যাটে ভর করে তৃতীয় তিনে প্রতিরোধ গড়েছিল বাংলাদেশ। কিন্তু চতুর্থ দিনের শুরুতেই অলআউট হয়েছে টাইগাররা। যার ফলে সেঞ্চুরি তুলতে পারেননি এই ডান হাতি ব্যাটার। ১৯১ বলে ৯৭ রান করে সাজঘরে ফেরেন তিনি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও এই টাইগার অলরাউন্ডার। তাই সেঞ্চুরি না পাওয়াতে কতটা কষ্ট পেয়েছেন এই প্রশ্ন করা হয় মিরাজকে।

জবাবে তিনি বলেন, একটা ব্যাটারের জন্য সেঞ্চুরির মিস হওয়া অনেক বড় বিষয়; খারাপ লাগে। আমারও খারাপ লাগছে। তবে, আমি যে পরিকল্পনা নিয়ে ব্যাট করছিলাম সেটাই সফল হতে পারলে ভালো লাগত। আমি কখনও আমার সেঞ্চুরি দিয়ে ভাবিনি। পরিকল্পনার ছিল কিভাবে দলকে একটা জায়গায় নিয়ে যাওয়া যায়। সেটা করতে পারলে ভালো লাগত।

সম্প্রতি প্রায় ম্যাচেই খারাপ সময়ে দলের হাল ধরেন মিরাজ। তবুও এই ক্রিকেটারকে উপরের দিকে ব্যাট করানোর পরিকল্পনা করছে না টিম ম্যানেজমেন্ট।

এই বিষয়ে মিরাজ বলেন, এটা আমার হাতে নেই। টিম ম্যানেজমেন্ট যেখানে ভালো করবে সেখানেই খেলব। তবে যখনই সুযোগ আসবে সেরা দেওয়ার চেষ্টা করব। এভাবে নিজেকে প্রস্তুত করছি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান চক্রে বাংলাদেশিদের মধ্যে সবার থেকে এগিয়ে রয়েছে মিরাজ। ৫০০ রান এবং ৩০ উইকেট তুলে নিয়ে ডাবলও পেয়েছেন তিনি। তাই শান্ত-লিটনরা ব্যর্থ হলে তার কাছ থেকে কোনো পরামর্শ নেন কিনা এই প্রশ্ন করা হয় মিরাজকে।

এই অলরাউন্ডার বলেন, ‘হ্যা’ আমাদের মাঝে কথা হয়। প্রথম যারা ব্যাট করছে তারা শেয়ার করে উইকেট কেমন। আমরাও বলি। নতুন বলে ব্যাট করা নিয়েও আলোচনা হয়। কারণ, ৮০ ওভারের পর আমাদেরও নতুন বলে খেলতে হয়।

উল্লেখ্য, আগামী ২৯ অক্টোবর সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামে।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিব ভাই কিংবদন্তি, তার অর্জন অস্বীকার করতে পারব না: মিরাজ
মিরপুরের উইকেট এবং দলের ব্যাটিং ব্যর্থতা নিয়ে যা বললেন মিরাজ
মিরপুর টেস্টে বড় পরাজয় বাংলাদেশের
মিরাজের সেঞ্চুরির আক্ষেপে অলআউট বাংলাদেশ, সহজ লক্ষ্য প্রোটিয়াদের