• ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১
logo

সালাউদ্দিন অধ্যায়ের সমাপ্তি, সভাপতি হয়ে যা বললেন তাবিথ আউয়াল

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২৪, ২১:২৬
বাফুফে
ছবি- সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক সহসভাপতি তাবিথ আউয়াল। এর আগে দীর্ঘ ১৬ বছর ধরে এই চেয়ার আকড়ে ধরেছিলেন সাবেক ফুটবলার কাজী সালাউদ্দিন। তাই সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েই বাফুফে সংস্কার করার কথা জানিয়েছেন তাবিথ আউয়াল।

শনিবার (২৬ অক্টোবর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ভোট গণনা শেষ সভাপতি হিসেবে তাবিথ আউয়ালের নাম ঘোষণা করেন নির্বাচন কমিশনার।

এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তাবিথ বলেন, ২০০৮ সালের ২৮ এপ্রিল বাফুফে সভাপতির দায়িত্ব নেন কাজী সালাউদ্দিন। সেই থেকে আজ পর্যন্ত টানা ১৬ বছর বাফুফেতে রাজত্ব করেছেন তিনি। আজ তার যবনিকাপাত হলো। বাফুফে পেল নতুন সভাপতি।

এ সময় ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদকে ধন্যবাদ জানিয়ে নতুন বাফুফে সভাপতি বলেন, আমি অসংখ্য ধন্যবাদ জানায়; আমাদের তরুণ নেতা এবং ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সাহেবকে। যার নেতৃত্ব এবং সাহসী সিদ্ধান্তে ফুটবলে আবারও সুন্দর পরিবেশ ফিরে এসেছে। আমরা দেশের ফুটবলে আরও সমানে এগিয়ে নিতে চাই। তার জন্য যা যা সংস্কার করা প্রয়োজন সেগুলো করা হবে।

‘আমি আরও ধন্যবাদ জানাতে চাই, দেশনেত্রী খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে। যিনি আমাদের শুরু থেকে পরামর্শ এবং সাহস দিয়ে আসছেন, যাতে ফুটবলের মাধ্যমে আমরা বিশ্বের কাছে বাংলাদেশকে পরিচিত করতে পারি। একই সঙ্গে ফুটবলকে দলীয়করণ না করি সেই পরামর্শও তিনি দিয়েছেন।’

২০০৮ সালে সামরিক শাসনের সময় সভাপতি হয়েছিলেন কাজী সালাউদ্দিন। ফুটবলে নানা ব্যর্থতার কারণে কাজী সালাউদ্দিন দেশজুড়ে সমালোচিত ছিলেন। শুধুমাত্র শেখ হাসিনার আস্থাভাজন হওয়ায় চেয়ার থেকে তাকে সরানো যায়নি, ধারণা ফুটবল সংশ্লিষ্টদের।

বাফুফে নির্বাচনে সভাপতি পদে কাজী সালাউদ্দিনের বিপক্ষে ২০১২ থেকে ২০২০ সালে কেউ প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি নানা কারণে। তবে আওয়ামী লীগ সরকারের পতনের পর এবারের নির্বাচনে অংশগ্রহণ না করা কথা জানান দেশসেরা সাবেক এই ফুটবলার।

এরপরই সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন বাফুফের সাবেক সহসভাপতি তাবিথ আউয়াল। তার সঙ্গে মিজানুর রহমান প্রতিদ্বন্দ্বীতা করলেও বিপুল ভোটে বাফুফে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন তাবিথ আউয়াল।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা একাডেমির সভাপতি হলেন আবুল কাসেম ফজলুল হক
নিষিদ্ধ ছাত্রলীগের সাবেক কর্মী হলেন রাবি ছাত্র ইউনিয়নের সভাপতি
ক্রীড়াঙ্গনের উন্নয়নে বাফুফের সঙ্গে কাজ করতে চায় বিসিবি
শিবিরের কেন্দ্রীয় সভাপতির মা মারা গেছেন