• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

মেন্টর হিসেবে বিশ্বকাপজয়ী ক্রিকেটারকে নিয়োগ দিলো ঢাকা ক্যাপিটালস

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২৪, ১৫:১০
বিপিএল ২০২৫
ছবি- সংগৃহীত

আগামী ২৭ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১১তম আসর। এবারের আসরে ঢাকার ফ্র্যাঞ্চাইজির মালিকানা কিনেছে চিত্রনায়ক শাকিব খানের প্রতিষ্ঠান রিমার্ক হারল্যান। নিজেদের প্রথম আসরেই শক্তিশালী স্কোয়াড গঠন করেছে দলটির ম্যানেজমেন্ট।

এ ছাড়াও কয়েকদিন আগে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে দেশের ক্রিকেটের সফলতম কোচ খালেদ মাহমুদ সুজনকে। এবার দলের মেন্টর হিসেবে পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেটার এবং সাবেক স্পিনার সাইদ আজমল দলে ভিড়িয়েছে ঢাকা ক্যাপিটালস।

রোববার (২৭ অক্টোবর) নিজেদের ভেরিফায়েড ফেসুবক পেইজে এক পোস্টের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে ঢাকা ক্যাপিটালস। এর আগে পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহিদ আফ্রিদিকে ‘ব্রান্ড অ্যাম্বাসেডর’ ঘোষণা দিয়েছিল চিটাগাং কিংস।

আজমলকে পরিচয় করিয়ে দিতে গিয়ে পোস্টে ঢাকা ক্যাপিটালস লিখেছেন, দেখুন ঢাকা ক্যাপিটালের ক্যাম্পে কে যোগ দিচ্ছে! বিশ্ব ক্রিকেটের একজন কিংবদন্তি, ৪৪৭ আন্তর্জাতিক উইকেট, একজন সাবেক টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন যৌথভাবে সংস্করণের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট (২০০৯), এমসিসি একাদশ এর একজন সাবেক খেলোয়াড়, পাকিস্তান জাতীয় দলের প্রশিক্ষক।

তারা আরও লিখেছে, আমরা সাইদ আজমলকে ঢাকা ক্যাপিটালের মেন্টর হিসেবে ঘোষণা করতে পেরে আনন্দিত। আমাদের জন্য একটি বিশেষ সুযোগ এবং আমাদের খেলোয়াড়দের জন্য, বিশেষ করে আমাদের দলের তরুণদের জন্য অনেক কিছু শেখার একটি দারুণ সুযোগ।

একনজরে দেখে নিন ঢাকা ক্যাপিটালস স্কোয়াড:

সরাসরি চুক্তি

দেশি ক্রিকেটার: মোস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম।

বিদেশি ক্রিকেটার: স্টিফেন এসকিনাজি (ইংল্যান্ড), জনসন চালর্স (ওয়েস্ট ইন্ডিজ), শাহনাওয়াজ দাহানি (পাকিস্তান) এবং তিশারা প্যারেরা (শ্রীলঙ্কা)।

ড্রাফট থেকে নেওয়া:

দেশি ক্রিকেটার: লিটন দাস, হাবিবুর রহমান, মুকিদুল ইসলাম, আবু জায়েদ, সাব্বির রহমান, মুনিম শাহরিয়ার, আসিফ হাসান এবং শাহাদাত হোসেন।

বিদেশি ক্রিকেটার: আমির হামজা (আফগানিস্তান) এবং সাইম আইয়ু্ব (পাকিস্তান)।

হেড কোচ: খালেদ মাহমুদ সুজন

মেন্টর: সাইদ আজমল

আরটিভি/এসআর/এআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেড কোচ হিসেবে যাকে নিয়োগ দিল ঢাকা ক্যাপিটালস
দেশে ফিরছেন সাকিব
দ্বিতীয় শিরোপার লক্ষ্যে আগের পথই অনুসরণ করলেন বরিশালের মালিক
দশ বছর পর বিপিএলে ফিরে চমক দেখালো চিটাগং কিংস