• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

সাদা বলের জন্য নতুন অধিনায়ক পেল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২৪, ১৯:১৩
পাকিস্তান
ছবি-এএফপি

আগামী মাসে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান। এর আগেই সাদা বলের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বাবর আজম। তাই নতুন অধিনায়ক হিসেবে মোহাম্মদ রিজওয়ানকে নির্বাচিত করেছে পিসিবি। অস্ট্রেলিয়া সফর দিয়ে অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন এই উইকেটরক্ষক ব্যাটার।

রোববার (২৭ অক্টোবর) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন সালমান আলী আগা।

গত ওয়ানডে বিশ্বকাপের পর তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বাবর আজম। এরপর যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাবরকে আবার সাদা বলের নেতৃত্বে ফেরান পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি।

কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বাদ পড়ায় ব্যাপক সমালোচনার শিকার হয়েছিলেন বাবর। এ ছাড়াও সম্প্রতি ব্যাট হাতেও আলো ছড়াতে পারছেন তিনি। তাই অস্ট্রেলিয়া সফরের আগে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান এই ডান হাতি ব্যাটার। তাই সাদা বলের অধিনায়ক হিসেবে রিজওয়ানকে বেছে নিয়েছে পাকিস্তান।

এই নিয়ে পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি বলেন, আমি মোহাম্মদ রিজওয়ানকে পাকিস্তানের সাদা বলের অধিনায়ক হিসেবে অভিনন্দন জানাচ্ছি। আমি আত্মবিশ্বাসী যে, রিজওয়ানের নেতৃত্বের গুণাবলী, খেলার প্রতি তার নিবেদন এবং আবেগ দ্বারা এই তরুণ দলটিকে ধারাবাহিকভাবে সাফল্য এনে দিতে সাহায্য করবে।

তিনি আরও বলেন, পিসিবি সবসময় আমাদের খেলোয়াড় এবং কর্মীদের সমর্থন করার জন্য সম্পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ। তাই আমরা সবসময় রিজওয়ানের পাশে থাকব। আমরা আশাবাদী যে, তার নেতৃত্বে পাকিস্তানের সাদা বলের ক্রিকেটে আবারও শক্তিশালী হয়ে উঠবে।

আগামী ৪ নভেম্বর প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়া সফর। আর ১৮ নভেম্বর টি-টোয়েন্টি সিরিজে তৃতীয় ম্যাচ দিয়ে শেষ হবে এই সফর। এরপর জিম্বাবুয়ে পাড়ি জমাবে পাকিস্তান দল। ২৪ নভেম্বর থেকে শুরু হবে রোডেশিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ এবং ৫ ডিসেম্বর শেষ হবে টি-টোয়েন্টি সিরিজ।

অস্ট্রেলিয়ায় দুই সংস্করণে দলে থাকলেও জিম্বাবুয়ে সফরে কেবল ওয়ানডে দলে আছেন মোহাম্মদ রিজওয়ান। তাই টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিবেন সহ অধিনায়ক সালমান আলী আঘা।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চমক রেখে অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ে সফরের দল ঘোষণা পাকিস্তানের
শান মাসুদকে ব্যঙ্গাত্মক প্রশ্ন করে বিপাকে রমিজ রাজা
অধিনায়কত্ব ছাড়ছেন শান্ত
‘বাজবল’ তত্ত্ব গুঁড়িয়ে পাকিস্তানের সিরিজ জয়