• ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
logo

ফাইনালের স্বপ্ন নিয়ে দেশ ছেড়েছে বাংলাদেশ অ-১৯ দল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ জানুয়ারি ২০২০, ১৯:২৬
ফাইনালের স্বপ্ন নিয়ে দেশ ছেড়েছে বাংলাদেশ অ-১৯ দল

আজ শুক্রবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারওয়েজের ফ্লাইটে ঢাকা ছেড়েছে টাইগার যুবারা। ৪ জানুয়ারি (শনিবার) ভোর সাড়ে ৫টায় পৌঁছাবে জোহানেসবার্গ।

আগামী ১৮ জানুয়ারি শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। প্রথম ম্যাচে প্রতিপক্ষ জিম্বাবুয়ে। গ্রুপ ‘সি’ তে বাংলাদেশের সঙ্গে রয়েছে জিম্বাবুয়ে, স্কটল্যান্ড ও পাকিস্তান।

‘সেমি-ফাইনাল কেন, আমাদের দলটা ফাইনালে খেলার মতো দল।’ আকবর আলীর কথাতেই স্পষ্ট, অনেক বড় স্বপ্ন নিয়ে দক্ষিণ আফ্রিকা রওনা করছে বাংলাদেশ অনূূর্ধ্ব-১৯ দলের যুবারা।

আমাদের দল সেমি ফাইনাল কেন, ফাইনালেও খেলা সম্ভব। আমরা সাম্প্রতিক যেমন খেলেছি এবং আমাদের টিম কম্বিনেশন যেমন দাঁড়িয়েছে, ফাইনালে খেলার মতো টিম আমাদের রয়েছ’ বলেন আকবর আলী।

আসর শুরুর আগে রয়েছে দুটি প্রস্তুতি ম্যাচ। ১৩ জানুয়ারি অস্ট্রেলিয়া আর ১৫ জানুয়ারিতে নিউজিল্যান্ডের সঙ্গে।

তাছাড়া কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দক্ষিণ আফ্রিকা পৌঁছানোর পর খেলবে দুটি প্রস্তুতি ম্যাচ। প্রথমটি আফগানিস্তানের সঙ্গে ৭ জানুয়ারি ও শেষটি ৯ জানুয়ারি পচেস্ট্রুম অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে।

গ্রুপ পর্বের সূচি

তারিখ

প্রতিপক্ষ

ভেন্যু

১৮ জানুয়ারি

জিম্বাবুয়ে

জেবি মার্কস ওভাল

২১ জানুয়ারি

স্কটল্যান্ড

উইটরেন্ড ওভাল

২৪ জানুয়ারি

পাকিস্তান

জেবি মার্কস ওভাল

মূল দল: আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন, শামীম হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শরিফুল ইসলাম, মোহাম্মদ শাহিন আলম, রকিবুল হাসান ও হাসান মুরাদ।

অতিরিক্ত: অমিত হাসান, এস এম মেহেরাব হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মিনহাজুর রহমান মোহন, রুহেল মিয়া, আসাদুল্লাহ হিল গালিব।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh