• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

সড়ক কাটা নিয়ে ওয়াসার সঙ্গে দ্বন্দ্বে ডিএসসিসি, ভোগান্তি নগরবাসীর

শাকিবুর রহমান

  ১২ জুলাই ২০২৪, ২২:০৬

সড়ক কাটা নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও ওয়াসার মধ্যে চলছে ইঁদুর-বিড়াল খেলা। এপ্রিল মাসের মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও এখনও চলছে ওয়াসার কাজ। এদিকে, অনুমতি না নিয়ে ও স্বাক্ষর জাল করে সড়ক কাটার অভিযোগে সংস্থাটির বিরুদ্ধে মামলা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। তারা বলছে, এমন কাজ দুঃখজনক। আইনের মাধ্যমে প্রমাণ হবে নিয়মের বাইরে কাজ করেছে ওয়াসা।

গত ৮ জুলাই আজিমপুর ২৬ নম্বর ওয়ার্ডের লালবাগের শহীদ আবদুল আলীম খেলার মাঠ-সংলগ্ন এলাকায় রাস্তা খনন করছিল ঢাকা ওয়াসা। বিষয়টি নজরে এলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা গিয়ে জানতে পারে স্বাক্ষর জাল করে অনুমতিপত্র তৈরি করে কাজ করছে তারা। পরে মালামাল জব্দ করে নগর কর্তৃপক্ষ। অবস্থা বেগতিক দেখে সটকে পড়ে ওয়াসা কর্মীরা। পরে কাজ শেষ না করেই মাটি ভরাট করে দেওয়া হয় সেই রাস্তায়।

শুধু আজিমপুর নয়, যাত্রাবাড়ী ফ্লাইওভারে নিচের সংযোগ, দক্ষিণ কুতুবখালি এলাকার রাস্তা এবং কাজলা ৪ নম্বর রোডে গিয়েও দেখা যায় রাস্তা খুঁড়ে কাজ করছে ওয়াসা। আরটিভির ক্যামেরা দেখেই কাজ বন্ধ করে দেয় তারা। কিছুক্ষণ পর আবার মাটি ভরাট করে নিজেদের নামে সাফাই গাইতে থাকে।

সিটি করপোরেশন বলছে, এভাবে কাজ করে ভালো সড়কের ক্ষতি করা কোনোভাবেই কাম্য নয়। সময় বেঁধে দেওয়া হলেও বেশির ভাগ ক্ষেত্রে ব্যত্যয় করে ওয়াসা।

এলাকাবাসীর অভিযোগ ভালো রাস্তা কেটে এভাবে কাজ করায় ভোগান্তি হচ্ছে। অল্প বৃষ্টিতেই তলিয়ে যাচ্ছে পুরো এলাকা। উন্নয়ন কাজের সময় সিটি করপোরেশনের সঙ্গে সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাবে নগরবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুর সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলরসহ গ্রেপ্তার ২
ঢাকা উত্তর সিটি করপোরেশনে চাকরি, নেবে ১৫৮ জন
আজ থেকে শাহজালাল বিমানবন্দরের আশপাশ ‘নীরব এলাকা’
সিটি করপোরেশন ও পৌরসভার কাউন্সিলরদের অপসারণ