• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

রাজধানীতে ৩ হনুমানসহ যুবক গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ২৬ অক্টোবর ২০২৪, ১৫:২৯
ফাইল ছবি

রাজধানীর মিরপুরে মুক্তবাংলা শপিং কমপ্লেক্সের সামনে থেকে ৩টি হনুমানসহ মো. নজরুল (৩৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

শনিবার (২৬ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপপুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শাহ আলী থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৪ অক্টোবর) মুক্তবাংলা শপিং কমপ্লেক্সের সামনে পাকা রাস্তার ওপর নিয়মিত টহল দিচ্ছিল পুলিশের একটি টিম। রাত সাড়ে ৩টার দিকে একটি সিলভার রঙের প্রবক্স গাড়ির গতিবিধি সন্দেহজনক মনে হলে গাড়িটি থামিয়ে চেক করা হয়। তখন সেই গাড়ির পেছনের ডালায় দুটি বস্তায় ও একটি লোহার খাঁচায় ৩টি বন্যপ্রাণী হনুমান দেখতে পায় টহল পুলিশ। ওই গাড়ির চালক মো. নজরুলকে হনুমান ৩টি সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে তিনি এ সম্পর্কে পুলিশকে কোনো সন্তোষজনক উত্তর দিতে পারেনি এবং কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। এ ঘটনায় পুলিশ নজরুলকে গ্রেপ্তার করে এবং হনুমান ৩টি উদ্ধার করে। সেইসঙ্গে হনুমান বহনে ব্যবহৃত প্রবক্স গাড়িটিও জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত নজরুল জিজ্ঞাসবাদে পুলিশকে জানিয়েছেন, মিরপুর ১১ নম্বরে মাহিম অ্যাকুরিয়াম বার্ড প্যালেসের মো. হাদিছ ওরফে নিরবের (৩২) কাছ থেকে চুয়াডাঙ্গার অজ্ঞাতনামা এক ব্যক্তির কাছে পৌঁছে দেওয়ার জন্য এ হনুমান ৩টি তিনি নিয়ে যাচ্ছিলেন।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃত নজরুল এবং পলাতক মো. হাদিছ ওরফে নিরব ও অজ্ঞাতনামা ব্যক্তি পরস্পর যোগসাজসে বাংলাদেশ সরকারের নিষেধাজ্ঞা শর্ত অমান্য করে বন্যপ্রাণী ৩টি কালোবাজারির মাধ্যমে পাচারের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখা ও সহায়তা করার অপরাধ করেছেন। এ সংক্রান্তে তাদের বিরুদ্ধে শাহ আলী থানায় বিশেষ ক্ষমতা আইনসহ বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে একটি মামলা রুজু করা হয়েছে।

উদ্ধারকৃত হনুমান ৩টি যথাযথ প্রক্রিয়ায় বন অধিদপ্তরের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কাছে নিকট হস্তান্তর করা হয়েছে। গ্রেপ্তারকৃত নজরুলকে আদালতে প্রেরণ করা হয়েছে। তার বাড়ি বাগেরহাটের শরণখোলায়। মামলার সুষ্ঠু তদন্ত ও ঘটনায় জড়িত পলাতকদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

আরটিভি/এমএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেঞ্চুরি মিস হওয়া নিয়ে যা বললেন মিরাজ
মিরপুরের উইকেট এবং দলের ব্যাটিং ব্যর্থতা নিয়ে যা বললেন মিরাজ
মিরপুর টেস্টে বড় পরাজয় বাংলাদেশের
আলোকস্বল্পতার কারণে আবারও বন্ধ মিরপুর টেস্টের খেলা