• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বাজার মনিটরিংয়ে ভোক্তা অধিকার

স্টাফ রিপোর্টার (কুমিল্লা), আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ১৮:১৪
ছবি : আরটিভি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্যদের সঙ্গে নিয়ে কুমিল্লায় বাজার ম‌নিট‌রিং করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কু‌মিল্লা জেলা কার্যালয়।

বুধবার (১৪ আগষ্ট) বেলা ১১টা থে‌কে দুপুর ২টা পর্যন্ত কুমিল্লা নগরীর টমছম ব্রিজসহ অন্যান্য নিত্যপণ্যের বাজারে এ ম‌নিটরিং কার্যক্রম পরিচা‌লনা করা হয়।

তদারকি কার্যক্রমে ভোক্তা অধিকারবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জ‌ড়িত থাকার অভিযোগে চার ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং স্বেচ্ছাসেবকদের মাধ্যমে চার শতা‌ধিক লিফলেট বিতরণ করা হয়।

জ‌রিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো- ভাই ভাই ভ্যারাই‌টিজ স্টোরকে ৮ হাজার টাকা, সরদার স্টোরকে ২ হাজার টাকা, খ‌লিলের ফল‌বিতানকে ৫ হাজার টাকা এবং জাবেদের পোল্টি দোকানকে ২ হাজার টাকা।

তদার‌কি অভিযানে নিত্যপণ্য সামগ্রীর ক্রয় ভাউচার যাচাই, মূল্য তা‌লিকা যাচাই-বাছাই, ফল দোকানের ক্রয় ভাউচার ও বিক্রয়ের তথ্য যাচাই, মাছ ও মাংসের দোকানের ওজন প‌রিমাপক যন্ত্র যাচাই এবং কাঁচা শাকসব‌জির ক্রয়ের তথ্য ও বিক্রয়ের তথ্য যাচাই করা হয়।

এ সময় ভোক্তা অ‌ধিকারবিরোধী কর্মকাণ্ড প‌রিল‌ক্ষিত হওয়ায় চার দোকানিকে অধিদপ্তরের প্রশাস‌নিক এখ‌তিয়ারে জ‌রিমানা করা হয়।

সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলামের নেতৃত্বে প‌রিচা‌লিত এ তদার‌কি কার্যক্রমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাত সদস্যের এক‌টি স্বেচ্ছা‌সেবী দল উপ‌স্থিত ছিল।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় বিজিবির উদ্যোগে কৃষকের মাঝে ধানের চারা বিতরণ
কুমিল্লায় শিক্ষকদের মানববন্ধন, কুচক্রীদের অপপ্রচারের নিন্দা
ভারতে পালানোর সময় মাদারীপুর জেলা আ.লীগের সভাপতি আটক
সাবেক রেলমন্ত্রীর বিছানায় টাকার ছড়াছড়ি, খেলছে শিশুরা