• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বন্যার্তদের বাঁচানোই এখন প্রধান কাজ: উপদেষ্টা ফারুক-ই-আজম

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩১ আগস্ট ২০২৪, ১৪:৪২
বন্যার্তদের বাঁচানোই এখন প্রধান কাজ: উপদেষ্টা ফারুক-ই-আজম
ছবি : আরটিভি

অন্তর্বর্তীকালীন সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম বীর প্রতীক বলেছেন, আপাতত বন্যার্তদের বাঁচানোয় আমাদের প্রধান কাজ। তাদের চিকিৎসা সেবা দেওয়া, ক্ষুধার জন্য খাবার জোগানো, শিশু ও নারী সবার স্বাস্থ্যের দায়িত্ব নেওয়া। বন্যাদুর্গত এলাকায় এসে মনে করছি, এটায় এখানকার প্রধান কাজ।

শুক্রবার (৩০ আগস্ট) রাতে নোয়াখালী সার্কিট হাউসে নোয়াখালীল বন্যা পরিস্থিতি মোকাবিলা ও ত্রাণ কার্যক্রম সমন্বয়শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সরকারি কর্মকর্তাদের আরও বেশি উদ্যোগী হয়ে কাজ করার আহ্বান জানিয়ে উপদেষ্টা বলেন, এখানে জনসম্পৃক্ততা যেটা হয়েছে তার সঙ্গে সমন্বয় করবেন। এ সমন্বয়তা যেন কোনোভাবেই বিচ্ছিন্ন না হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বেচ্ছাসেবীসহ সকল আঙ্গিকের স্বেচ্ছাসেবীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। আপনাদের মধ্যে যদি মতপার্থক্য সৃষ্টি হয় তাহলে আপনারা আলোচনার টেবিলে বসে তা সমাধান করবেন।

তিনি আরও বলেন, তরুণরা এই বন্যায় এগিয়ে এসেছেন। আমাদের রিসোর্সেরও অভাব নেই। অনেক রকমের প্রতিষ্ঠান আছে তারাও কাজ করতে আগ্রহী।

এ সময় আরও উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, বাংলাদেশ সেনাবাহিনীর মেজর রিফাত আনোয়ার, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শারমিন আরা, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) বিজয়া সেন এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধিরা।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যার্তদের পুনর্বাসন করা হবে: ফারুক-ই-আজম
রাষ্ট্রের সঙ্গে প্রতারণার জন্য ভুয়া মুক্তিযোদ্ধাদের শাস্তি হবে: ফারুক-ই-আজম
উপদেষ্টা ফারুক-ই-আজম পেলেন যে মন্ত্রণালয় 
শপথ নিলেন উপদেষ্টা ফারুক-ই-আজম