• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

কাপাসিয়ায় আ.লীগের ৬৪ জনের বিরুদ্ধে মামলা

আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪১
ফাইল ছবি

গাজীপুরের কাপাসিয়ায় বিএনপির সমাবেশে হামলা, ভাঙচুর, ককটেল বিস্ফোরণ ও হত্যাচেষ্টার অভিযোগে ২৪ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। এতে আওয়ামী লীগ, যুবলীগ ও শ্রমিক লীগ নেতাদের আসামি করা হয়েছে। ওই মামলায় অজ্ঞাতনামা আরও ৪০ জনকে আসামি করা হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) কাপাসিয়া থানায় মামলাটি করেন উপজেলা সদরের মীর মাহমুদুল হাসান।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বছর ১৬ জানুয়ারি সকালে কাপাসিয়া শহরের সাফাইশ্রী গ্রামে বিএনপির অস্থায়ী কার্যালয়ে এক আলোচনাসভা চলাকালে ৩০ থেকে ৪০ জন আওয়ামী লীগের নেতাকর্মী অতর্কিতে হামলা চালায়। উপজেলা বিএনপি নেতাদের দাবি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সভাপতি শাহ রিয়াজুল হান্নানকে হত্যার উদ্দেশ্যে এ হামলা চালানো হয়।

মামলায় উল্লেখিত ১, ২, ৩, ৪ ও ৫ নম্বর আসামি ওই সময় বিএনপির নেতাকর্মীদের ওপর ককটেল বিস্ফোরণ, অস্ত্র দিয়ে গুলি ও ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়।

মামলার আসামিরা হলেন উপজেলা যুবলীগের সভাপতি সাখাওয়াত হোসেন প্রধান (৪৪) যুবলীগের সাধারণ সম্পাদক রাজিব ঘোষ (৩৫) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান (৫৬), শ্রমিক লীগ নেতা জুয়েল ফকির (৪১), সোহাগ (৪১), সোহেল ফকির (৪০) মোফাজ্জাল হোসেন খান (৫০), সাইফুল ইসলাম (৪২), আরিফ সারকার (৪৩) মো. রাব্বি (২৮), আল-আমিন পালোয়ান (৩৫), নাজমুল হক (২৬), জিতু সাহা (৩২), আফছার উদ্দিন (৩৫), আলমগীর হোসেন প্রধান (৪৯), ফারুক (৪৫), মোহাম্মদ রাকিব (২৫), বেলায়েত হোসেন প্রধান (৫০), কাজী শুভ (৩১), মাহমুদুল হাসান শাওন (৩২), মবিন খান (২৬), মকবুল হোসেন প্রধান (৩৮), রিফাত (২২), মিতুল কাজীসহ (২৬) অজ্ঞাতনামা ৩০ থেকে ৪০ জনকে আসামি করা হয়েছে।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুবকর মিয়া মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১৭৯ জনের নামে মামলা
সাবেক আইনমন্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
‘টুস’ করে ফেলে দেওয়া ও ‘চুবানোর’ হুমকি, শেখ হাসিনার নামে মামলা