• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার-বাল্কহেডসহ গ্রেপ্তার ১৮

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২৪, ০৬:০০
ছবি : আরটিভি

চাঁদপুরের মতলব উত্তরে মোহনপুর বাহেরচর এলাকায় মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে দুটি ড্রেজার ও দুটি বাল্কহেডসহ ১৮জন দুষ্কৃতিকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার সকাল পর্যন্ত বাহেরচর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড চাঁদপুর স্টেশন ও মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা যৌথ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করে।

বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. কামরুজ্জামান।

গ্রেপ্তার আসামিরা হলেন- মো. ইউসুফ সিকদার (৪৬), মো. তৌহিদুল ইসলাম (২৭), রাশেদ ফকির (২৫), হৃদয় ব্যাপারী (২৪), মো. ফারুক গাজী (৪৮), মো. রনি (২৪), মো. বাহাদুর (৩৫), মো. মুরাদ হোসেন (২৫), রাকিব (২২), ওবায়েদুর (৩৭), সোহেল হাওলাদার (২৮), মো. হেলাল (২৫), মো. হৃদয় মন্ডল (২৮), মো. সুজন মিয়া (২৯), মো. জাফর মীর (৪১), মো. দেলোয়ার (৩৩), মো. শামীম মৃধা (২৬) ও মো. কবির আহমেদ (৪২)। এদের বাড়ি বরিশাল, ভোলা, খুলনা, রাঙ্গামাটি ও চাঁদপুর জেলার বিভিন্ন এলাকায়।

অভিযানে অংশগ্রহণকারী ও ঘটনায় দায়ের করা মামলার বাদী মোহনপুর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. হেদায়েত উল্যাহ জানান, সরকারের কোন অনুমতি ছাড়াই দুষ্কৃতিকারী লোকজন মেঘনা নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিল। এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডকে বিষয়টি জানানো হয়। পরে কোস্টগার্ড মোহনপুর আসলে যৌথ অভিযান পরিচালনা করা হয়। এই ঘটনায় মতলব উত্তর থানায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ পরিদর্শক মো. কামরুজ্জামান বলেন, জব্দকৃত ড্রেজার ও বাল্কহেড এবং গ্রেপ্তার আসামিরা মোহনপুর ফাঁড়ি হেফাজতে আছে। তাদের সকল তথ্যাদি যাচাই বাছাই শেষে চাঁদপুর আদালতে পাঠানো হবে।

আরটিভি/এএএ


মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে চুরির অভিযোগে গণপিটুনিতে যুবককে নিহত
পূজায় অপ্রীতিকর ঘটনায় ১৭ জন গ্রেপ্তার: আইজিপি
সাভারে ছাত্র হত্যা, আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার
ফ্ল্যাটের ভাগাভাগি নিয়ে তামিমকে হত্যা, গ্রেপ্তার ৫