• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

হাসপাতালে ভর্তি হলে ধর্ষণের শিকার হতে হবে: স্বস্তিকা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৭
সংগৃহীত
ছবি: সংগৃহীত

আরজি কর হাসপাতালের তরুণী চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনার পরই সামনে এসেছে অভিনেত্রীদের ওপর যৌন হেনস্তার বিষয়টি। তাদের নিরাপত্তা নিয়েও এসেছে প্রশ্ন। এ অবস্থায় শ্লীলতাহানি রুখতে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার তরফে ‘সুরক্ষা বন্ধু’ কমিটি তৈরি করা হয়েছে। নারী অভিনয় শিল্পীদের নিরাপত্তাজনিত বিষয় নিয়ে কাজ করবে সংগঠনটি।

তবে বিষয়টি খুব একটা সন্তুষ্ট নন টলিউডের নারীরা। রীতিমতো বিরক্ত তারা। যা প্রকাশ পেয়েছে স্বস্তিকা মুখোপাধ্যায় কথায়। স্বস্তিকার মন্তব্য, রাস্তায় শৌচকর্ম সারতে হয় অভিনেত্রীদের। সেখানে নিরাপত্তা তো সোনার হরিণ। এ সময় নায়িকার বিস্ফোরক মন্তব্য, হাসপাতালে ভর্তি হলে ধর্ষণের শিকার হতে হবে।

রোববার (১ সেপ্টেম্বর) মহামিছিলে সুরক্ষা কমিটির ওপর ক্ষোভ উগরে দেন তারা। ভারতীয় সংবাদমাধ্যমকে স্বস্তিকা বলেন, আর জি কর ঘটনার পর কেন সিনেজগতের মহিলাদের নিরাপত্তার কথা ভাবা হচ্ছে? এতদিন কেন ভাবা হয়নি? রাস্তায় আউটডোরে শুটিং করতে গেলে, রাস্তাঘাটে আমাদের শৌচকর্ম করতে হয়। নারীদের শৌচকর্ম করার মতো ভালো কোনো জায়গা নেই আমাদের রাজ্য তথা দেশে। আমাদের মতো একই অবস্থা আর পাঁচজন নারীরও। ধাবার শৌচালয়গুলো এত নোংরা যে সেটা ব্যবহার করলে যৌনরোগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হবে। আর হাসপাতালে ভর্তি হলে ধর্ষণের শিকার হতে হবে।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে মমতার সঙ্গে বৈঠক করলেন আন্দোলনকারীরা
আজমির শরিফে প্রার্থনা করে বিচার চাইলেন শ্রাবন্তী
চার অভিনেতার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ অভিনেত্রীর
রাস্তায় যৌন হেনস্তার শিকার অভিনেত্রী