• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

স্বেচ্ছাসেবী মেয়ের জন্য তোপের মুখে খায়রুল বাসার

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৮
খায়রুল বাসার
খায়রুল বাসার

বন্যার্তদের পাশে এসে দাঁড়িয়েছেন শোবিজ জগতের অনেত তারকাই। কেউ সরজমিনে গিয়ে সহায়তা করছেন, কেউ বা বিশস্ত সংগঠনে ত্রাণ দিয়ে দুর্গতের পাশে দাঁড়াচ্ছেন তারা। অন্যান্যদের মতো ত্রাণ বিতরণ কার্যক্রমে লক্ষ্মীপুরে গিয়েছিলেন অভিনেতা খায়রুল বাসারও। আর সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করতেই নেটিজেনদের তোপের মুখে পড়লেন এই অভিনেতা।

সম্প্রতি নিজের ফেসবুকে ত্রাণ বিতরণ ও উদ্ধার কার্যক্রমের একটি ছবি আপলোড করেন খায়রুল। যেখানে বেশ কয়েকজন সেচ্ছাসেবকের সঙ্গে দেখা যায় তাকে। যেই দলে ছিল কিশোর থেকে শুরু করে একজন মেয়েও।

ছবিটি দেখেই খায়রুলের সমালোচনায় মেতে ওঠেন নেটিজেনরা। একজন লিখেছেন, এত লোক নিয়ে বন্যাদুর্গত এলাকায় যাওয়ার প্রয়োজন কী? কেউ আবার লিখেছেন, বন্যার্তদের সাহায্য নয়, মনে হচ্ছে পিকনিক করতে গেছেন তিনি।

নেটিজেনদের কারও মন্তব্য বাচ্চা ছেলেটাকে নিয়ে যাওয়ার কি দরকার ছিল, কেউ বলেছে মেয়েটাকে না নিয়ে গেলেও হতো! এ সব মন্তব্যেই চোখে পড়তেই ছে সমালোচকদের উদ্দেশে একটি দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন খায়রুল।

পোস্টে খায়রুল লিখেছেন, ছবিতে যাদের দেখা গেছে, তাদের বেশিরভাগই স্থানীয় স্বেচ্ছাসেবী। লক্ষ্মীপুরের পথঘাট না চেনার কারণে টিমের সঙ্গে তাদের যুক্ত করা হয়েছিল।

পিকনিকের মন্তব্যের বিষয়টি উল্লেখ করে অভিনেতা জানান, লক্ষ্মীপুরের যেখানে গেছেন, মানুষ ভালোবেসে তাদের খাবার দিয়েছেন। সেটাই ভাগ করে সবাই খেয়েছেন। সেই ছবি দেখে অনেকে পিকনিক বলে মন্তব্য করছেন।

তিনি আরও লেখেন, ছবির অধিকাংশ ছেলেগুলো এলাকার স্বেচ্ছাসেবী। একে তো সব পানির নিচে, তাছাড়া আমরা তো সে অঞ্চলের পথঘাট আগে থেকে তেমন চিনি না। তারাই আমাদের অতি দুর্ভোগে থাকা মানুষদের ঘরে নিয়ে গেছে। বাচ্চা ছেলেটাও এক স্বেচ্ছাসেবীর ছোট ভাই, সে নিজেও ওই এলাকার সন্তান।

ছবির নারী স্বেচ্ছাসেবীর প্রসঙ্গে খায়রুল বলেন, প্রয়োজনীয় নানা কিছু সরবারাহে মেয়েটা হেল্প করেছে। তাকে না নিয়ে একজন কমেন্টযোদ্ধাকে নিয়ে যাওয়ার মতো সুবুদ্ধি আমাদের ছিল না। আমরা বোকা, কমেন্টযোদ্ধাদের মতো চালাক নই। কমেন্টযোদ্ধারা জানেন একটা কমেন্ট করলেই বড় দায়িত্ব সম্পন্ন হয়।

অভিনেতা আরও বলেন, বন্যাদুর্গত এলাকার মানুষের চোখে-মুখে আমাদের প্রতি যে ভালোবাসা দেখেছি, এতটা ভালোবাসা গ্রহণের সামর্থ্য নিয়ে যাইনি হয়তো। আমরা বরং ভালোবাসা নিয়ে ফিরেছি। কোমরসমান পানিতে ভেসেও কেউ কেউ মাথায় হাত বুলিয়ে বলেছেন— ‘দুইটা ভাত আর শাক রান্না হইছে, তোমরা কেউ খেয়ে যাও, তোমাদের মুখ শুকনা লাগতেছে।’ এই কথার কাছে আপনাদের বাজে কথা কিচ্ছু না।

জানা গেছে, অভিনেত্রী সামিরা খান মাহির উদ্যোগেই লক্ষ্মীপুরে টিম নিয়ে গিয়েছিলেন তিনি খায়রুল। যারা এই ত্রাণ কার্যক্রমে সহায়তা করেছেন, তাদের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। পাশপাশি বন্যা পরবর্তী সময়ে বন্যার্তদের পুনর্বাসনে সহায়তা করতে আবারও দুর্গত এলাকায় যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যার্তদের ত্রাণ সহায়তা, খরচ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ
৭১ এর পর আল্লাহ আপনাদের উঠায় নিলেই ভালো হতো: খায়রুল বাসার
শিল্পী সংগঠন কখনও পলিটিক্যাল পাপেট হতে পারে না: খায়রুল বাসার 
ত্রাণের টাকায় কৃষককে ঘর বানিয়ে দিলেন তাসরিফ খান