• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

পাকিস্তান সফরে ড. ইউনূসকে শেহবাজের আমন্ত্রণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫৪
ছবি: সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাকে তার সুবিধামতো সময়ে পাকিস্তান সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।

গতকাল বুধবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনের ফাঁকে প্রফেসর ইউনূসের সঙ্গে শেহবাজের একটি দ্বিপাক্ষীয় বৈঠক হয়েছে। বৈঠকে দুই দেশের মধ্যে আঞ্চলিক সহযোগিতা ও আলোচনার গুরুত্ব তুলে ধরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ড. ইউনূসকে তার সুবিধামতো সময়ে পাকিস্তানে সরকারি সফরে আসার এ আমন্ত্রণ জানিয়েছেন।

বৈঠকে নিজ নিজ দেশের জনগণের অগ্রগতি ও উন্নয়নের জন্য দ্বিপাক্ষীয়, আঞ্চলিক ও বহুপাক্ষিক পর্যায় বাংলাদেশ ও পাকিস্তানকে ঘনিষ্ঠভাবে কাজ করতে হবে বলে ড. ইউনূস ও শেহবাজ সম্মত হয়েছেন।

বৈঠকে অভিন্ন বিশ্বাস, ইতিহাস ও সংস্কৃতির ভিত্তিতে বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের সুদৃঢ় ভ্রাতৃত্বের কথা তুলে ধরেছেন শেহবাজ।

অন্যদিকে দক্ষিণ এশিয়ায় আঞ্চলিক সহযোগিতার সর্ববৃহৎ প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত সার্ক পুনরুজ্জীবনে পাকিস্তানের সহায়তা চেয়েছেন বাংলাদেশের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

জাতিসংঘে বাংলাদেশের সদস্য হওয়ার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের আমন্ত্রণে যোগ দেন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। এ সময় দেশটির প্রতিরক্ষামন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ, তথ্য ও সম্প্রচারমন্ত্রী আতাউল্লাহ তারার, ফেডারেল শিক্ষা ও পেশাগত প্রশিক্ষণমন্ত্রী ড. খালিদ মকবুল সিদ্দিকী এবং বিশেষ সহকারী তারিক ফাতেমি প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন।

আরটিভি/একে/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্দোলনে আহতদের চিকিৎসায় প্রধান উপদেষ্টার বিশেষ নির্দেশনা
সমালোচনায় বিচলিত নয় সরকার, কণ্ঠরোধ করা হবে না: ড. ইউনূস
প্রধান উপদেষ্টার সঙ্গে জাতিসংঘের মানবাধিকার হাইকমিশনারের সাক্ষাৎ
সহযোগিতা পুনরুজ্জীবিত করতে একমত ইউনূস-শাহবাজ