• ঢাকা রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১
logo

পূজায় ভিন্ন স্বাদের মুচমুচে ‘চিকেন পোটলি’

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ অক্টোবর ২০২৪, ১২:১৮
ছবি: সংগৃহীত

পূজার সময়টা যেমন ভালো ভালো খাবার খাওয়ার, তেমনই চুটিয়ে আড্ডা দেওয়ার। আর আড্ডার সময় যদি মজাদার কোনো খাবার সামনে থাকে, তাহলে আড্ডার আনন্দ হবে দ্বিগুণ। আর বন্ধুরা যদি আপনার বাড়িতেই আড্ডা জমাতে আসেন, তখন বাড়িতে একটু ভিন্ন স্বাদের আয়োজন করতে চাইলে অল্প কিছু উপাদান দিয়েই তৈরি করে ফেলুন মজাদার ‘চিকেন পোটলি’। তাহলে এই সহজ রেসিপিটা করে সবাইকে চমকে দিতে পারেন। ভিন্ন স্বাদে শারদীয়া আড্ডা বেশ ভালোই জমে উঠবে।

যা যা প্রয়োজন—

পেঁয়াজ, কাঁচামরিচ, রসুন, আদা, সুগন্ধী গুঁড়ো, সয়া সস, অয়স্টার সস, স্প্রিং অনিয়ন, ফিলো শিট (এর বদলে বাড়িতে পাতলা ময়দার লেচি বেলে নিতে পারেন), স্বাদ মতো লবণ

রান্নার পদ্ধতি:

প্রথমে কড়াইতে দুই টেবিল চামচ তেল দিন। একটু গরম হলে তাতে কুচো করে কাটা পেঁয়াজ, রসুন, আদা, কাঁচামরিচ একসঙ্গে দিয়ে নাড়তে থাকুন। তাতে ছোট ছোট করে কাটা মাংসের টুকরোগুলো দিয়ে দিন। বাকি মশলা আর লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। তারপর সসগুলো দিন। সেটা কিছুক্ষণ নাড়তে থাকুন। একটি বাটিতে মিশ্রণটি নামিয়ে রেখে ঠান্ডা হতে দিন।

এবার ফিলো শিটগুলো নিন। হাতের পাতায় রেখে আঙুল দিয়ে গোলাকার করে নিন। তার মাঝখানে পরিমাণ মতো মাংস আর মশলার পুর দিন। এবার স্প্রিং অনিয়নকে সূতোর মতো ব্যবহার করে থলের আকারে ভালভাবে বেঁধে নিন। আবার কড়াইয়ে তেল দিন। তা গরম হলে মাঝারি আঁচে ৫ থেকে ৬ মিনিট এই পোটলিগুলো ভেজে নিন। একটু প্লেটে পছন্দের সসের সঙ্গে ছুটির বিকেলে পরিবেশন করুন। আপনার হাতের জাদুতে মুগ্ধ হবেন প্রিয় জনেরা।

আরটিভি/এফআই

মন্তব্য করুন

Radhuni
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুর্গাপূজা উপলক্ষে সারাদেশে ৩১৭ প্লাটুন বিজিবি মোতায়েন
‘কোনো ধর্মীয় জনগোষ্ঠীকে রাজনৈতিকভাবে ব্যবহার করে না বিএনপি’ 
বিজয়া দশমীতে ডিএমপির বিশেষ নিরাপত্তা ব্যবস্থা
হাতিয়ায় পূজামণ্ডপ পরিদর্শনে ছাত্র আন্দোলনের সমন্বয়করা