• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

এবার পদ ছাড়লেন অধ্যাপক আলমগীর, চেয়ারম্যানশূন্য ইউজিসি

আরটিভি নিউজ

  ২০ আগস্ট ২০২৪, ০০:৫৬
ফাইল ছবি

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

সোমবার (১৯ আগস্ট) ইউজিসি সচিব বরাবর নিজের পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। এতে চেয়ারম্যানশূন্য হয়ে গেল দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর নিয়ন্ত্রক সংস্থাটি।

পদত্যাগপত্রে অধ্যাপক মুহাম্মদ আলমগীর লিখেছেন, ‘বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় গমন ও অবস্থান করার কারণে তার কর্তৃক অর্পিত হয়ে আমি ২০২৩ সালের ২০ আগস্ট থেকে চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছি। অধ্যাপক শহীদুল্লাহ স্বাস্থ্যগত কারণে গত ১১ আগস্ট চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন, যা ওই দিনই শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চ শিক্ষা ও মাধ্যমিক বিভাগে প্রেরণ করা হয়েছে।’

তিনি আরও লিখেছেন, ‘যেহেতু আমাকে দায়িত্ব প্রদানকারী ব্যক্তি তার পদ থেকে ইস্তফা দিয়েছেন, এমতাবস্থায় সরকার বা শিক্ষা মন্ত্রণালয় থেকে কোনোরূপ সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমি চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন থেকে বিরত রইলাম। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।’

এদিকে ইউজিসি সচিব ড. মো. ফখরুল ইসলাম পদত্যাগপত্রটি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ শাখার উপসচিব বরাবর পাঠিয়েছেন। এতে তিনি ইউজিসির চেয়ারম্যানের শূন্যপদটি পূরণে পরবর্তী ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কিশোরগঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যান ঢাকায় গ্রেপ্তার
আইন মেনে রাজস্ব আদায় করা হবে: এনবিআর চেয়ারম্যান
অস্কার বাংলাদেশ কমিটির চেয়ারম্যান নির্বাচিত হলেন নির্মাতা মতিন রহমান
বেনাপোল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান-পরিচালকের নামে মামলা