• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদুল হারামে তারাবি আদায় (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ মে ২০২০, ১৩:৫৬
Makkah promotes social distancing for worshippers
আরব নিউজ থেকে নেয়া

করোনাভাইরাসের কারণে বিশ্ব থমকে গেছে। বিপর্যস্ত মানব সভ্যতা। এমন পরিস্থিতিতে করোনার বিস্তার রোধে বিভিন্ন দেশে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে।

করোনার বিস্তার রোধে সৌদি আরবে পবিত্র দুই মসজিদসহ সব মসজিদেই নামাজের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এখন পবিত্র রমজান মাস চলছে। এমন পরিস্থিতিতে মক্কায় গ্র্যান্ড মসজিদে সীমিতাকারে তারাবি নামাজ আদায় করা হচ্ছে।

তবে করোনার কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তারাবি নামাজে সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে পবিত্র দুই মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সি এমন পদক্ষেপ নিয়েছে।

আরব নিউজের খবরে বলা হয়েছে, সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে এটি বাস্তবায়ন করা হচ্ছে। এর আগে পবিত্র দুই মসজিদে সীমিতাকারে তারাবি নামাজ আদায়ের অনুমোদন দেন সৌদি বাদশাহ সালমান। এর ফলে এখন পাঁচ রাকাত তারাবি নামাজ আদায় করা হচ্ছে।

তবে গ্র্যান্ড মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে তারাবি নামাজ পড়ার একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, গ্র্যান্ড মসজিদের প্রধান ইমামের পেছনে কাঁধে কাঁধে মিলিয়ে নয়, বরং অনেকটা দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করছেন মুসল্লিরা।

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তারাবি নামাজ পড়ানোকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৩
করোনায় আরও একজনের মৃত্যু
যেদিন থেকে সৌদি আরবে রোজা
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh