• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

আন্দোলনের নামে সহিংসতা করলে মোকাবিলা করা হবে : কাদের

আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২৩, ১৬:২৫
ওবায়দুল কাদের (ফাইল ছবি)
ওবায়দুল কাদের (ফাইল ছবি)

আন্দোলনের নামে বিএনপি সন্ত্রাস ও সহিংসতা করলে জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ তা মোকাবিলা করবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (২৬ জুলাই) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির রাজনীতির মূল হাতিয়ার সন্ত্রাস ও মিথ্যাচার। আন্দোলনের নামে জননিরাপত্তার বিঘ্ন ঘটলে দায়ভার বিএনপিকে নিতে হবে।

তিনি বলেন, জিয়াউর রহমান অসাংবিধানিক ও অবৈধ পন্থায় রাষ্ট্রক্ষমতা দখল করেন। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তিনি জনগণের গণতান্ত্রিক অধিকারের টুঁটি চেপে ধরেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি ও তার দোসররা বার বার বাংলাদেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা ব্যাহত করেছে। জনমনে ভীতির সঞ্চার করে জনগণকে জিম্মি করে যেকোনো উপায়ে ক্ষমতা দখলই বিএনপির একমাত্র লক্ষ্য।

কাদের বলেন, বিএনপির মুখে গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকারের কথা ভূতের মুখে রাম নাম ছাড়া আর কিছু নয়। বিএনপির কোনো আহ্বানে জনগণ সাড়া দেয়নি এবং আগামীতেও দেবে না।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসতে ভয় পায়। কারণ তারা জনগণ দ্বারা বার বার প্রত্যাখ্যাত হয়েছে। তারা সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির উসকানি দিচ্ছে। নির্বাচন যত ঘনিয়ে আসবে বিএনপির সন্ত্রাসী অপতৎপরতা তত বৃদ্ধি পাবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি অতীতের মতো সন্ত্রাসী কর্মকাণ্ডের পুনরাবৃত্তি ঘটানোর চক্রান্ত করছে। তাই, তাদের বলল ষড়যন্ত্র অপকৌশল থেকে ফিরে এসে নির্বাচনের মাধ্যমে জনগণের মুখোমুখি হোন।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে আট স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণের নির্দেশ
হতাহতের তথ্য-প্রমাণ লোপাটকারীদের শাস্তি দেবে সরকার
প্রতিটি শহীদ পরিবার পাবে ৩০ লাখ টাকা: মাহফুজ
জাতীয় পার্টি বৈষম্যের শিকার: জি এম কাদের