• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

প্রধান উপদেষ্টাকে ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক করেছেন মামুনুল হক

আরটিভি নিউজ

  ০৫ অক্টোবর ২০২৪, ২১:৫৩
প্রধান উপদেষ্টাকে ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক করেছেন মামুনুল হক
ফাইল ছবি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক।

শনিবার (৫ অক্টোবর) রাতে প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মাওলানা মামুনুল হক বলেন, এখানে আমাদের প্রধান উপদেষ্টার বিপক্ষে আইনি ব্যবস্থা নিয়েছেন এমন ব্যক্তিও রয়েছেন। আমরা এই বিষয়গুলো নিয়ে উপদেষ্টাকে আরও সতর্ক থাকার কথা বলেছি। পতিত স্বৈরাচারের দোসররা যাতে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্কার প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত হয়ে কোনো ধরনের ষড়যন্ত্র করতে না পারে, সেটা বলেছি।

তিনি বলেন, রাষ্ট্র সংস্কারে অনেকগুলো কমিশন গঠন হয়েছে। প্রতিটি কমিশন আলাদা আলাদা করে রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করবে, আলোচনার মাধ্যমে তারা তাদের সংস্কার প্রস্তাবনা তৈরি করবেন। সেই প্রস্তাবনা তৈরি হলে আবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করবেন। তারপরেই সবার মতামত নিয়ে সংস্কার প্রস্তাবনা অনুযায়ী কাজ শুরু করবে কমিশন।

সংলাপে নতুন শিক্ষা কমিশন নিয়ে কিছু আপত্তিও প্রধান উপদেষ্টার সামনে তুলে ধরেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব। সাংবাদিকদের তিনি বলেন, আমরা বলেছি যে শিক্ষা কমিশন বাতিল করা হয়েছে, এখন আরও একটি শিক্ষা কমিশন গত ৩০ সেপ্টেম্বর গঠন করা হয়েছে প্রাথমিক ও উপ আনুষ্ঠানিক শিক্ষার বিষয়ে। সেক্ষেত্রে কিছু আপত্তির জায়গা রয়েছে। এই কমিশনে এমন ব্যক্তি রয়েছে যারা বিগত সরকারের হয়ে কাজ করেছে।

দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতি নিয়েও সংলাপে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন মাওলানা মুহাম্মদ মামুনুল হক।

এর আগে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিবের নেতৃত্বে প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ করেন ১৪ সদস্যের প্রতিনিধি দল। এতে উপস্থিত ছিলেন মাওলানা শায়খ সাজেদুর রহমান, মাওলানা আবদুর রব ইউসুফী, মাওলানা আবদুল বাসেত আজাদ, মাওলানা সরোয়ার কামাল আজিজী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মহিউদ্দীন রব্বানী, ড. আহমদ আবদুল কাদের, মাওলানা মামুনুল হক, মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, মুফতি মনির হোসাইন কাসেমী, মুফতি সাখাওয়াত হোসাইন রাজী, মাওলানা জালালুদ্দিন আহমদ, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

আরটিভি/এসএইচএম-টি

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সকালের মধ্যে যে ১৮ অঞ্চলে ঝড়-বৃষ্টি, হুঁশিয়ারি সংকেত
প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে যা বলল সিপিবি
প্রধান উপদেষ্টার কাছে নির্বাচনী রোড ম্যাপ চেয়েছি: বিএনপি মহাসচিব
তৃতীয় দফায় প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ, কোন দলে কারা থাকছেন